হোয়াটসঅ্যাপ সমস্যার ‘আইওএস’ সমাধান!

১০০ কোটিরও বেশি মানুষ এখন হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। অ্যানড্রয়েড এবং আইওএস—দুই সংস্করণের অপারেটিং সিস্টেমেই ব্যবহার করা যায় অ্যাপটি। তবে মাঝেমধ্যে কারিগরি সমস্যায়ও পড়তে হয়। কিছু কৌশল জানা থাকলে এসব ঝামেলা এড়ানো যায়। বিশেষ করে আইওএস ডিভাইসে সেটিংসে কিছু পরিবর্তন আনলে হোয়াটসঅ্যাপ ব্যবহার অনেকটাই সহজ হবে।

 

মেসেজ প্রিভিউ বন্ধ করা

হোয়াটসঅ্যাপে পুশ নোটিফিকেশনের ফলে মেসেজের প্রিভিউ দেখায়। বিষয়টি বিরক্তিকর। অনেক সময় অন্য কারো হাতে ফোনটি থাকলে, ব্যক্তিগত মেসেজ এলে তা নিয়ে বিব্রতকর অবস্থা সৃষ্টি হতে পারে। এ ঝামেলা থেকে মুক্তি পেতে মেসেজ প্রিভিউ অপশনটি বন্ধ করে দিতে হবে। এ জন্য Settings থেকে Notifications অপশনে গিয়ে Show Preview অপশনটি বন্ধ করে দিতে হবে।

 

চ্যাটে স্বয়ংক্রিয় ব্যাকআপ

অ্যাপটিতে স্বয়ংক্রিয়ভাবে চ্যাটের ব্যাকআপ রেখে দেওয়া সম্ভব। এ জন্য সেটিংয়ে গিয়ে Chat Settings অপশনে যেতে হবে। এরপর Chat Backup থেকে Auto Backup নির্বাচন করে দিতে হবে।

 

ছবি ও ভিডিও সংরক্ষণ না করা

হোয়াটসঅ্যাপের সাহায্যে ছবি ও ভিডিও আদান-প্রদান করা যায়। কেউ ছবি পাঠালে তা স্বয়ংক্রিয়ভাবে মিডিয়া ফোল্ডারে সংরক্ষিত হয়। এর মধ্যে অনেক গোপন ছবি কিংবা ভিডিও থাকতে পারে। ফোল্ডারটিতে ঢুকে এসব ছবি কিংবা ভিডিও দেখে ফেলতে পারে যে কেউ। এগুলো ইন্টারনাল স্টোরেজও দখল করে রাখে। তাই হোয়াটসঅ্যাপের ইনকামিং মিডিয়া সংরক্ষণ অপশনটি বন্ধ করে দিতে হবে। এ জন্য প্রথমে সেটিংসে যেতে হবে। এরপর সেখানে থেকে chat settings-এ গিয়ে Save Incoming Media অপশনটি অফ করে দিতে হবে।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!