“হিলর ভালেদী” ও “হিলর প্রোডাকশন”এর ১ম বর্ষপূর্তি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু

অনন্ত চাকমা

রাঙামাটি জেলাধীন স্বেচ্ছাসেবী সংগঠন “হিলর ভালেদী” ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন “হিলর প্রোডাকশন” দু’টি সংগঠনের ১ম বর্ষপূর্তি উপলক্ষে শুরু হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতার রেজিস্ট্রেশন। ২০শে ডিসেম্বর বিকালে দু’টি সংগঠনের ১ম বর্ষপূর্তি উপলক্ষে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউতের মাঠ প্রাঙ্গণে “হিলর ভালেদী” ও “হিলর প্রোডাকশন” দু’টি সংগঠনের যৌথ্ উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় এই তথ্যটি জানা যায়। আলোচনা সভায় দু’টি সংগঠনের প্রতিষ্ঠাতা ও আজীবন সভাপতি,নবীণ সংবাদকর্মী সুপ্রিয় চাকমা শুভ’র সভাপতিত্বে ও অনন্ত চাকমা’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মিস জবা চাকমা,মিল্টন চাকমা,জিটন চাকমা,পারমিতা চাকমা,মঙ্গল চাকমা ও প্রিন্সি চাকমা প্রমূখ।

সভায় বক্তরা বলেন, রাঙামাটিতে দু’টি সংগঠন দীর্ঘ এক বছর যাবৎ কাজ করে চলছে। সামাজিক সাংস্কৃতিক সংগঠন “হিলর প্রোডাকশন” এর উদ্যোগে রাঙামাটিতে অনেক সাংস্কৃতিক কাজ করা হয়েছে। সংগঠনের উদ্যোগে চাকমা ভাষায় সামাজিক ও শিক্ষামূলক টেলিফিল্ম,শর্ট ফিল্ম ও মিউজিক ভিডিও করা হয়েছে।তার পাশা-পাশি স্বেচ্ছাসেবী সংগঠন “হিলর ভালেদী’ সংগঠনের উদ্যোগে বিভিন্ন সামাজিক কার্যক্রম সম্পাদন হয়েছে।সংগঠসেনর উদ্যোগে ফ্রি চাকমা বর্ণমালা প্রশিক্ষণ,রক্তাদান কর্মসূচী ও অসহায় মানুষের পাশে দাঁগিয়েছে।এছাড়া রাঙামাটিতে কাজ করে যাওয়া এই দু’টি ব্যতিক্রমধর্মী সংগঠন সমাজে আরো অনেক সুনাম অর্জন করতে পারবে। সেজন্য সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে বলে বক্তরা মতামত জ্ঞাপন করেন।

এছাড়া সভার পরিশেষে সুপ্রিয় চাকমা শুভ জানান, সবার মতামত ও সিদ্ধান্তনুযায়ী রাঙামাটিতে দু’টি সংগঠনের ১ম বর্ষপূর্তি উপলক্ষে ১ম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যারা চিত্রাঙ্কনে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে তারা সংগঠনের কার্যকরী কমিটির সাথে যোগাযোগ করতে হবে। মোট আসন সংখ্যা থাকবে ৩০ জনের। মোট ৩ জন প্রতিযোগী বিজয়ীকে পুরস্কৃত করা হবে। ২১শে ডিসেম্বর থেকে ১লা জানুয়ারী ২০১৮ইং তারিখের মধ্যে রেজিস্ট্রেশন চলবে। চিত্রাঙ্কনের বিষয় হবে “পাহাড়ি আদিবাসী সংস্কৃতির প্রাকৃতিক দৃশ্য”

উল্লেখ্য যে, ৬ই জানুয়ারী ২০১৭ইং তারিখে স্বেচ্ছাসেবী সংগঠন “হিলর ভালেদী” ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন “হিলর প্রোডাকশন” দু’টি সুপ্রিয় চাকমা শুভ’র উদ্যোগে প্রতিষ্ঠিত হয়। দু’টি সংগঠন প্রতিষ্ঠা লগ্ন থেকে রাঙামাটিতে ব্যতিক্রমধর্মী কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় দু’টি সংগঠনরে ১ম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা রেজিস্ট্রেশনের আহ্বান করা হয়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!