হাসপাতালের ঘটনাটিকে নিয়ে যে সত্যমিথ্যার মিশেল খবরে দুশ্চিন্তার কোন কারণ নেই: রাণী ইয়ান ইয়ান

হাসপাতালের ঘটনাটিকে নিয়ে যে সত্যমিথ্যার মিশেল খবর সঞ্চালিত হচ্ছে, দুশ্চিন্তা করার কারন নেই বলে ফেইসকুকের স্ট্যাটাসে মন্তব্য করেছেন চাকমা রাণী য়েন য়েন।নিচে চাকমা রাণী য়েন য়েন এর ফেইসবুক স্ট্যাটাস হুবহু দেওয়া হলো।

সময় নেই। গতকালের ঘটনার আপডেট দেয়ার কথা থাকলেও দিতে পারিনি। আপাতত দুই বোনের কাছে আমরা যে কথা দিয়েছি প্রথম সাক্ষাতে, সেটি রক্ষা করতে চরম ব্যস্ত। কি পরিমাণ চাপের মধ্যে আমরা সকলে সম্মিলিতভাবে হাজারটা কাজ করছি, তা যারা জানেন, তারা এমনিই জানবেন। যারা জানেন না, তারা আশা করি একদিন জানতে পারবেন।

আমাদের অনেকগুলো লক্ষ্যের মধ্যে প্রধান কয়েকটি হচ্ছে দুই বোনের নিরাপত্তা নিশ্চিত করা, সারভাইভার হিসেবে তাদের যে প্রাইভেসি ও কাউন্সিলিং প্রয়োজন, তা দেয়ার চেষ্টা করা, তাদের মানসিকভাবে সবল সুস্থ রাখার চেষ্টা করা, খাদ্যাভাসের সাথে সামঞ্জস্যপূর্ণ খাবার সরবরাহ দেয়া। এ কাজগুলো আমাদের সাধ্যমত আমরা করছি। অচেনা অজানা পরিবেশে কর্তব্যরত অচেনা অনেকের সামনে আটকে থাকা মেয়ে দুইজনকে ভলান্টিয়াররা হাসিমুখে সাহচর্য দিচ্ছেন সার্বক্ষণিকভাবে।

বিভিন্ন ঘটনা ঘটিয়ে আমাদের অ্যাটেনশন ডাইভারট করে অন্য ঘটনা মোকাবেলা করতে যেয়ে আমাদের শক্তি নিঃশেষ করার চেষ্টা করা হতে পারে। খাগড়াছড়িতে ছাত্রদের উপর চড়াও, রামগড়ে আদিবাসী নারীকে ধর্ষণ ও হত্যার চেষ্টা, রামগড়ে বিজিবি-সেটেলারদের দিনভর তাণ্ডব- বিভিন্ন পোর্টালে প্রকাশিত এইসব কোন ঘটনাকেই পার্বত্য চট্টগ্রামের নিত্য নৈমেত্তিক ঘটনা ধরে নিয়ে খুব বেশি সাদা চোখে দেখার সুযোগ কম। বি ভিজিলেন্ট।

গতকাল হাসপাতালের ঘটনাটিকে নিয়ে যে সত্যমিথ্যার মিশেল খবর সঞ্চালিত হচ্ছে, সেটি নিয়ে আমার দুশ্চিন্তা করার এবং সময় নষ্ট করার কোন কারণই নেই। যারা জানেন, তারা এমনিই জানেন। যাদের ওইসব সস্তা মিথ্যে ভেদ করে সত্য দেখতে পারার মত সামান্যতম বোধ বুদ্ধি নেই, তাদের সত্য জানিয়ে কোন লাভ আছে বলে মনে হয় না।

তবে যারা যারা সংহতি জানাতে সব ভয় তুচ্ছ করে হাসপাতাল প্রাঙ্গণে ছুটে এসেছিলেন, সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমার একটিই আক্ষেপ মেয়ে দুইজন স্বচক্ষে এটি দেখতে পারেনি, আমার কাছ থেকে বর্ণনা শুনতে হয়েছে। একইভাবে আমি আপনাদের জানিয়ে দিই, আপনাদের এত জনের উপস্থিতির কথা শুনে বড় বোনটির দুই চোখ থেকে কেবল পানি ঝরেছে। কিছু বলার মত অবস্থা তার ছিল না। এই মুহূর্তটির কথা আমার আজীবন মনে থাকবে।

দীপঙ্কর তালুকদার বাবুর নারীনেত্রীদের উদ্দেশ্যে বলা কথাগুলোর লিঙ্ক আমার একজন বন্ধু আমাকে ইনবক্স-এ পাঠিয়েছেন। আমি নারীনেত্রী নই বলে শোনার প্রয়োজন মনে করিনি। পার্বত্য অঞ্চলের নারীনেত্রীদের দৃষ্টি আকর্ষণ করছি। এখানে শিক্ষণীয় কিছু থাকলে নিজ দায়িত্বে শিখে নিবেন আশা করি।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!