হাটহাজারীর পশ্চিম ধলই মঙ্গলময় বুদ্ধের স্মৃতি মন্দিরে ৬১তম সংঘদান অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: চট্টগ্রামের হাটহাজারী থানার  পশ্চিম ধলই(উদালিয়া) বৌদ্ধ পল্লীতে “মঙ্গলময় বুদ্ধের স্মৃতি মন্দির ও ধ্যান কেন্দ্রে ৬১তম সংঘদান সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে ছিল পবিত্র বুদ্ধস্নান, বুদ্ধপূজা, অষ্টপরিস্কারসহ সংঘদান, বুদ্ধ প্রতিবিম্ব উৎসর্গ, পঞ্চশীল গ্রহণ, ধর্মদেশনা ও আলোচনা সভা।

স্মৃতি মন্দিরের প্রধান সেবক স্বপন কান্তি বড়ুয়া’র পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাটহাজারী আঞ্চলিক সংঘনায়ক আর্য্যশ্রী মহাথের, প্রধান অতিথি ছিলেন সংঘরাজ ভিক্ষু মহামন্ডলের সাবেক সভাপতি বুদ্ধরক্ষিত মহাথের, বিশেষ অতিথি ছিলেন লোকানন্দ মহাথের, দিপানন্দ  মহাথের, রতনপ্রিয় মহাথের, বুদ্ধপ্রিয় মহাথের, উপতিষ্য মহাথের, আরিয়া ভিক্ষু, সংঘপ্রিয় প্রমুখ ভিক্ষুসংঘ ।

প্রকৌশলী সৌমেন বড়ুয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন, উদালিয়া শান্তি নিকেতন বৌদ্ধ বিহারের সাধারণ সম্পাদক নয়ন বড়ুয়া, মঙ্গলময় বুদ্ধের স্মৃতি মন্দির ও ধ্যান কেন্দ্রের সভাপতি প্রকৌশলী সাবু বড়ুয়া এবং  পঞ্চশীল প্রার্থনা করেন টুন্টু বড়ুয়া।

৬১তম সংঘদানে মঙ্গলময় বুদ্ধের স্মৃতি মন্দির ও ধ্যান কেন্দ্রের প্রধান সেবক স্বপন কান্তি বড়ুয়া বলেন, আগামী বছর ২২য় তলার কাজ শুরু করা হবে । উন্নয়ন প্রকল্পে বর্তমানে মন্দিরের তোরন নিমার্নে কাজ চলছে। ধ্যান কেন্দ্রের জন্য আর্থিক সহযোগিতা করার জন্য সকলকে আহবান করা হয় । অনুষ্ঠিন’টিতে উপস্থিত ছিলেন প্রকৌঃ শাওন বড়ুয়া, অরুবিন্দু বড়ুয়া, সাধন বড়ুয়া, অনুপম বড়ুয়া, বাপ্পা বড়ুয়া, আনন্দ বড়ুয়া, সবুজ বড়ুয়া সহ প্রমুখ।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!