সেরাকন্ঠ ২০১৭ এর সেরা চল্লিশে চট্টগ্রামের মৌমিতা বড়ুয়া ও জনি বড়ুয়া

রিগ্যান বড়ুয়া ঃ চ্যানেল আই এর রিয়েলেটি শো সেরাকন্ঠ ২০১৭ এর ঢাকা রাউন্ডে সেরা চল্লিশ জনে স্থান করে নিয়েছেন চট্টগ্রামের দুই মুখ মৌমিতা বড়ুয়া ও জনি বড়ুয়া। রবিবার ঢাকায় অনুষ্টিত রাউন্ডের ১ম দিনে প্রতিযোগীতা পূর্ন এ মঞ্চে নিজেদের জায়গা করে নিয়েছেন চট্টগ্রামের প্রতিভাবান এ দুজন শিল্পী। ১ম দিনে চারটা বিভাগ চট্টগ্রাম, রংপুর, রাজশাহী ও খুলনার ১০৫ জন প্রতিযোগী ঢাকা রাউন্ডে অংশ গ্রহন করে। সেখান থেকে ২০ জন শিল্পীকে পরবর্তী রাউন্ডের জন্য ইয়েস কার্ড প্রদান করা হয়। মৌমিতা বড়ুয়া ও জনি বড়ুয়া সহ চট্টগ্রাম থেকে মোট ৫ জন শিল্পী পরবর্তী রাউন্ডের জন্য নির্বাচিত হয়। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন কন্ঠ শিল্পী আগুন, রুমানা ইসলাম, আকরামুল ইসলাম, খুরশীদ আলম প্রমুখ।

শিল্পী মৌমিতা বড়ুয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল রিলেশনশীপ বিভাগের ৪র্থ বর্ষের ছাত্রী। পিতা ত্রিদিব বড়ুয়া রানা একজন গুনী সংগীত শিল্পী ও সুরকার। মা রিক্তা বড়ুয়া একজন আইনজীবী। ছোটবেলা থেকে বাবার হাতেই মৌমিতার গানের হাতেখড়ি। এর পর তালিম নিয়েছেন অনুপ্রভা বড়ুয়া লিনা কাছে। বর্তমানে ৮/৯ বছর ধরে সুব্রত দাশ অনুজের কাছে গানের তালিম নিচ্ছেন।

শিল্পী জনি বড়ুয়ার ছোট বেলায় থেকেই সংগীত প্রিয়তা ছিল। বাবা অমল বড়ুয়া ছিলেন একজন বংশীবাদক আর মা শেলী বড়ুয়া ছিলেন রবীন্দ্র সংগীত শিল্পী। বাবা-মা ও বড় ভাই যন্ত্র শিল্পী (তবলা) লুকেন বড়ুয়া ববির হাত ধরেই সংগীত জগতে পদার্পন। পরবর্তীতে ওস্তাদ মিহির লালা, আর্য সংগীতের ওস্তাদ ভূপতি স্যার এবং বর্তমানে ওস্তাদ রশীদ খান সংগীত একাডেমীতে ওস্তাদ মনীষ চেীধুরীর কাছে উচ্চাঙ্গ সংগীতের তালিমে রয়েছেন। এছাড়াও গীতিকার ও সুরকার অশ্রু বড়ুয়া রুপকের কাছে বিশেষ আধুনিক গানের গায়কীর তালিম নিচ্ছেন।

উল্লেখ্য গত ১৯ মে শুক্রবার চট্টগ্রামের ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজে সেরাকন্ঠ ২০১৭ এর  প্রাথমিক অডিশন অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম বিভাগের কয়েক হাজার শিল্পী অংশ গ্রহন করে। চট্টগ্রাম রাউন্ডে উত্তীর্ণরাই ঢাকার ইয়েস কার্ড পেয়েছে।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!