সুজাতা অনাথ আশ্রমে শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ বৌদ্ধ যুব সমাজ’ এর গৃহ নির্মান সামগ্রী, শিক্ষা সামগ্রী, ব্লাড গ্রুপিং ক্যাম্প ও বৃক্ষ রোপন কর্মসুচী সম্পন্ন

মানবতাবাদ একজন মানুষকে সত্যিকার মানুষে রুপান্তরিত করতে পারে। মানবিক সমাজ বিনির্মাণে মানবতাবাদের বিকল্প নেই । সমাজের মানুষ মানবিক হলে গড়ে উঠে সম্প্রীতির ভাতৃত্ববোধ ও মেলবন্ধন। সমাজে চলমান অসুন্দর, অন্যায়, দুর্নীতি, শোষন, সাম্প্রদায়িক সহিংসতা ও লিঙ্গ বৈষম্যের অবসান ঘটিয়ে মানবিক ও কল্যামুখী সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে মানবতাবাদ অন্তরে ধারন করে একদল তরুন প্রজন্ম উদ্বুদ্ধ হয় মানবেতর জীবনযাপন করা সমাজের সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর।
তারই ফলশ্রুতিতে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ বৌদ্ধ যুব সমাজ নামক সংগঠন। নব্য এই সংগঠন সম্প্রতি শেষ করলো সুজাতা অনাথ আশ্রমের শিক্ষার্থীদের মাঝে শিক্ষার উপকরন ও অনাথ আশ্রমের অবকাঠামো উন্নয়নে নির্মান সামগ্রী বিতরন।
গত ১৫\০৯/১৭ ইং রোজ শুক্রবার সংগঠনের উদ্যােগে চট্রগ্রাম পাবর্ত্য জেলা খাগড়াছড়ি , মানিকছড়ি থানার অন্তরগত ওয়াগছড়ি গ্রামে “সুজাতা অনাথ অাশ্রমে” শিক্ষা সামাগ্রী, গৃহ নির্মাণ সামাগ্রী টেউ টিন, রক্ত দান কর্মসূচি ও বৃক্ষ রোপন সহ দিনব্যাপী কর্মশালা ও অালোচনা সভার অায়োজন করেন। মানবতার খোঁজে এই স্লোগান নিয়ে কিছু বৌদ্ধ তরুন তরুনী গঠন করেছে “বাংলাদেশ বৌদ্ধ যুব সমাজ” সংগঠন। ইতিমধ্যে এই সংগঠনের উদ্যােগে তারা অনেক মানবতা ও কল্যানময় কাজ সম্পন্ন করেছেন তারই ধারাবাহিকতায় খাগড়াছড়ি পাবর্ত্য জেলার, মানিকছড়ি, ওয়াকছড়ি পাড়ায় সুজতা অনাথ অাশ্রমে ১০৪ জন শ্রামন ও অন্যান্য ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা সামাগ্রী বিতরণ, গৃহ নির্মান সামগ্রী বিতরণ, ফলজ ও ঔষধি বৃক্ষ রোপন কর্মসূচী ও বিনামূল্যে ব্লাড ক্যাম্পিং অায়োজনের মধ্যে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মানিকছড়ি ওয়াকছড়ি ত্রিরত্ন বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ও সুজাতা অনাথ অাশ্রমের পরিচালক উত্তমা মহাথের, সুজাতা অনাথ অাশ্রমের সহকারী পরিচালক জ্যােতি সারা ভিক্ষু, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগো মারমা, ২০৮ নং মানিকছড়ি ওয়ার্ড হেডম্যান ইমরাচী মারমা, দক্ষিণ হাফছড়ির কারবারী রাম প্রু মারমা, ওয়াকছড়ি ত্রিরত্ন বৌদ্ধ বিহারের অাবাসিক ভিক্ষু শ্বাশন জ্যোতি স্হবির, অক্সিজেন মহামুনি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত সুমন জ্যোতি থের এবং বাংলাদেশ বৌদ্ধ যুব সমাজ” সংগঠনের সদস্য বৃন্দ।
অনুষ্ঠানে যারা অার্থিক কায়িক বাচনিক ভাবে দানীয় সামগ্রী দিয়ে সুজাতা অনাথ অাশ্রমে সহযোগীতা করেছেন এবং জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলকে অার্শীবাদ প্রদান করেন ওয়াকছড়ি ত্রিরত্ন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ও সুজতা অনাথ অাশ্রমের পরিচালক ভদন্ত উত্তমা মহাথের।
সমাজের বিভিন্ন মহলের অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসা নিয়ে নব্য প্রতিষ্ঠিত বাংলাদেশ বৌদ্ধ যুব সমাজ সংগঠনটি মানবতাবাদ প্রতিষ্ঠায় আগামীর পথচলায় সকলের সাহায্য সহযোগীতা কামনা করেছে।
সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!