সাম্প্রদায়িকতার বিষক্রিয়া থেকে রক্ষার জন্য প্রধানমন্ত্রীর নিকট আবেদন; শ্রীমৎ উ পঞঞা চক্ক মহাথের

শ্রীমৎ উ পঞঞা চক্ক মহাথের: মাননীয় প্রধানমন্ত্রী সব সময় আপনার নিরাপদ জীবন এবং সফলতা কামনা করে এসেছি, এখনও কামনা করছি। শুধু মাত্র আমি নই বাংলাদেশে যত বৌদ্ধ ভিক্ষু আছে প্রায় সকল ভিক্ষু এবং প্রায় সকল বৌদ্ধ ধর্মাবলম্বীরা আপনার সফলতাকামী।

জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা হিসেবে আপনার মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ এবং বিশেষত অসাম্প্রদায়িক চেতনার সুন্দর মন মানসিকতা প্রস্ফুটিত হয়েছিল। বঙ্গবন্ধু সাড়ে সাত কোটি মানুষের মনের মধ্যে সুপ্ত অবস্থায় থাকা অসাম্প্রদায়িক চেতনাকে জাগ্রত করেই সবুজের বুকে লাল সূর্যের পতাকা উড্ডীন করেছিলেন অর্থাৎ দেশ স্বাধীন করেছিলেন। আমরা আশা করি বঙ্গবন্ধুর কন্যা হিসেবে আপনিও বাংলাদেশের মানুষের অসাম্প্রদায়িক চেতনাকে জাগ্রত করে দেশকে ডিজিটাল বাংলাদেশে পরিনত করে বিশ্বদরবারে অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে পরিচিত করবেন। কিন্তু হঠাৎ করে বড় ছন্দ পতন দেখা যাচ্ছে আমার ক্ষুদ্র জ্ঞানে তা তুলে ধরছি।

★ রামুর ট্রাজেডিতে ধ্বংস বিহার গুলো আপনি করে দিয়েছেন কিন্তু দানবদের সুষ্ট বিচার হয়েছি কি??

সাম্প্রদায়িক বিষ বাষ্পের বিষ ক্রিয়ায় রামুর ঘটনা ঘটেছে কিন্তু সুষ্ট বিচার না হওয়ায় সাম্প্রদায়িক দানবদের অস্ফালন আরো বেড়ে গেছে।

★ পার্বত্য চট্টগ্রামে শান্তি আনার জন্য যে শান্তি চুক্তি করেছেন, যা দেশে বিদেশে অনেক প্রশংসিত হয়েছে। সেই শান্তি চুক্তির বাস্তবায়নে দেরী হওয়াতে শান্তি চুক্তি বিরোধীরা এখন অনেক সংঘটিত যার কারণে আপনি শান্তি চুক্তি বাস্তবায়নের কথা বললেই পাহাড়ীদের উপর হত্যা, অত্যচার, জুলুম, ধর্ষন বেড়ে যায়।

★ রোমেল চাকমা সহ পার্বত্য চট্টগ্রামে কত পাহাড়ী হত্যা হয়েছে, কতজন অপহরণ করা হয়েছে, কত নারী ধর্ষিত হয়েছে তার বিচারতো হয়নি এবং হওয়ার সম্ভবনাও নাই।

★ ফিরোজ মান্না বুদ্ধকে সন্ত্রাসী বলাতে পুরো বিশ্ববাসী অবাক হয়েছে, এবং ঘৃনায় প্রতিবাদ করেছে, এক্ষেত্রে আপনার সরকার সম্পূর্ণ নিরব নিস্তদ্ধ কিন্তু চায়না চাকমাকে ধর্ম অবমাননার কারণে গ্রেফতার করেছেন। এই ক্ষেত্রে আপনার সরকারের অসম্প্রদায়িক আদর্শ ভেঙ্গে চুরমার হয়ে গেছে।

★ লংগুদূতে তিন সত আদিবাসি পাহাড়ী বৌদ্ধদের ঘর সম্পূর্ণ রুপে পুড়ানো হয়েছে এই ঘটনা যে পরিকল্পিত তা আপনার মন্ত্রীসভার কয়েকজন সদস্যও স্পষ্ট বলেছেন কিন্তু পরিকল্পনাকারীদের আস্ফালন সীমাহীন ভাবে বেড়ে গেছে। তার নমুনা হলো যারা পুড়িয়েছে তারা মিটিং মিছিল করছে কিন্তু যাদের ঘর পুড়ানো হয়েছে তাদের শান্তিপূর্ণ মিছিলেও আক্রমন করেছে, পরিকল্পনাকারীরা।

★ ৮/৬/২০১৭ ইং তারিখে আদিবাসী মেয়েদের মিছিলে বিজিবি এবং পুলিশ বাহিনী যেভাবে (নোংরা ভাবে) আক্রমন করেছে এবং বন্দীর পর থানায় না নিয়ে নির্যাতন করেছে তা Facebook এ দেখে অবাক হয়ে যাচ্ছি।

বঙ্গবন্ধুর সোনার বাংলায় সাম্প্রদায়িকতার বিষ বাস্পে আগুন লেগেছে মাননীয় প্রধানমন্ত্রী অতিসত্তর সে আগুন নিভিয়ে ফেলে বাংলাদেশকে রক্ষা করুন।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!