সরস্বতীকে অশালীন মন্তব্য করার বিচারে দাবীতে রাঙামাটিতে মিছিল ও প্রতিবাদ সমাবেশ

সুপ্রিয় চাকমা শুভ

সনাতন হিন্দু ধর্মালম্বীদের পূজারী মাতা সরস্বতীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসুকে অশালীন মন্তব্য, ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আনিস আলমগীরকে অভিলম্বে গ্রেফতার ও সংখ্যালঘূ সম্প্রদায়ের উপর সকল নির্যাতন,নিপীড়ন এবং সব ধরনের সাম্প্রদায়িক সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে রাঙামাটির তিন সংগঠনের (বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ,সনাতন যুব পরিষদ ও সনাতন ছাত্র সমাজ) নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১লা ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকালে রাঙামাটি পৌর চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু করে রাঙামাটি প্রধান মহাসড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে সমাপ্ত হয়।বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে শিক্ষক আনিস আলমগীরকে নিন্দা ও গ্রেফতারের দাবী জানানো হয়।

সঞ্চালনায় শ্যামল দেব এর সমাবেশে পরিচালনায় বক্তব্য রাখেন সনাতন ছাত্র সমাজের সাধারণ সম্পাদক জয়দত্ত,পুরোহিত কল্যাণ সমিতির সহ-সভাপতি রণবীর চক্রবর্তী,সনাতন যুব পরিষদ এর রাঙামাটি শাখার সভাপতি উজ্জল চৌধুরী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি শিব প্রসাদ মিত্র, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মহিলা সম্পাদিকা সহ কৃঞ্চাদেব প্রমূখ। এত হিন্দুধর্মালম্বীর বিভিন্ন পেশা জীবি অংশ গ্রহণ করে।

বক্তরা বলেন, বাংলাদেশ সরকারের তথ্য প্রযুক্তি আইনে উল্লেখ করে বলা হয়েছে কোন ব্যক্তি যদি কোন ধর্মালম্বীদের উপর অশালীন মন্তব্য এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত পড়ে এমন মন্তব্য করে তাহলে সেই মন্তব্যকারীকে আইনের আওয়াতায় নিয়ে আসা হবে। কিন্তু সনাতন হিন্দু ধর্মালম্বীরা সংখ্যালঘু হওয়াতে এখনো কোন আইনের সহায়তা পাই নি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন সম্মানি ব্যক্তি হয়েও সনাতন হিন্দুদের পূজারী মাতা সরস্বতীকে অশালীন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে যেভাবে অপমান করেছে সেটি এখনো আইনের আওয়াতায় আনা হয়নি। তাহলে কোথায় গেল সেই আইন ..? কবে গ্রেফতার করা হবে শিক্ষক আলমগীরকে …?

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!