শ্রীলংকায় ‘জাতিসংঘের ভেসাখ দে’ উৎসবে প্রধান অতিথি মোদি

আগামী ১২মে থেকে শ্রীলংকায় তিন দিনব্যাপী অনুষ্ঠিতব্য ‘জাতিসংঘ ভেসাখ দিবস’ উৎসবে প্রধান অতিথি হিসাবে উৎসবে থাকবেন ভারতের প্রধনমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভেসাখ দিবস উৎসবে ভারতীয় প্রধানমন্ত্রীর অংশগ্রহণের খবর নিশ্চিত করেছেন শ্রীলংকার আইন ও বুদ্ধসেসানা মন্ত্রী বিজয়দাসা রাজাপাকসেস। এমন সংবাদ জানিয়েছে সাউট এশিয়া মনিটর।

এছাড়া জাতিসংঘ স্বীকৃত এই উৎসবে যোগ দিতে আরো কয়েকজন সরকার প্রধান আসছেন বলে তিনি জানিয়েছেন। শ্রীলংকার রাজধানী কলম্বো ও ক্যান্ডির সেন্ট্রাল হিলে এই উৎসবের অনুষ্ঠিত হবে।

রাজাপাকসের বরাতে সংবাদ সূত্র জানায়, কলম্বোর পক্ষ থেকে ৮৫টির বেশি দেশের সরকারের কাছে প্রতিনিধি দল পাঠানোর আমন্ত্রণ জানানো হয়েছে। ইতোমধ্যে ৭২টি দেশ তাদের অংশগ্রহণের কথা নিশ্চিত করেছে। ক্যান্ডি’র দালাদা মালিগাওয়া উদ্যানে উৎসবের সমাপনী অনুষ্ঠানে নেপালের প্রেসিডেন্ট বিদ্যাদেবী ভান্ডারি অংশ নেবেন।

গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্ব লাভ ও মহাপরিনির্বাণ স্বরণীয় পবিত্র দিন বৈশাখী পূর্ণিমাকে জাতিসংঘ কর্তৃক আন্তর্জাতিক উৎসব হিসেবে স্বীকৃতি পেয়ে ‘জাতিসংঘ ভেসাক দে’ হিসাবে এদিবসটি পালন হয়ে আসছে।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!