লংগদুতে পাহাড়িদের বসতবাড়িতে অগ্নিকান্ডের ঘটনায় গ্রেপ্তারকৃতদের জামিন না মঞ্জুর, জেল হাজতে প্রেরণের নির্দেশ

সুপ্রিয় চাকমা শুভ, রাঙামাটি থেকে:
 
রাঙামাটির লংগদু উপজেলার সদর ইউনিয়নের তিনটিলা, মানিকজোড় ছড়া ও বাট্ট্যাপাড়া নামক তিনটি গ্রামে পাহাড়ি আদিবাসীদের বসতবাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের করা মামলায় গ্রেফতারকৃত ২৯ জন আসামীকে আজ আদালতে হাজির করা হয়েছে। আদালতে আসামীদের পক্ষের আইনজীবী আসামীদের জামিন আবেদন করলে না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত।
বুধবার সকালে রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মো. মোহসিনের আদালতে জামিন আবেদন করা হলে আদালত জামিন না মঞ্জুর করে আসামীদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এছাড়া জামিন আবেদন শুনানী শেষে আগামী ১৯ জুলাই নতুন শুনানীর দিন ধার্য করা হয়। আসামী পক্ষে শুনানী করেন এডভোকেট পারভেজ তালুকদার, এডভোকেট মো. মামুনর রশীদ মামুন, এডভোকেট সাইফুল ইসলাম পনির।
উল্লেখ্য, মোটর সাইকেল চালক নুরুল ইসলাম নয়নের লাশকে কেন্দ্র করে ২ জুন সকালে লংগদুর বাট্ট্যাপাড়া থেকে লংগদু সদর পর্যন্ত লাশ নিয়ে স্থানীয় বাঙালীরা মিছিল বের করে। মিশিলে অনেক বাঙালী অংশগ্রহণ করে। মিছিলের সময়ে পাহাড়ি আদিবাসীদের বসতবাড়িতে অগ্নিসংযোগ করে মিছিলে অংশগ্রহণ করা বাঙালীরা। অগ্নিকান্ডে ২২৪টির অধিক বসতবাড়ি সহ দোকানপাট পুড়ে যায়।
 
এ ঘটনায় লংগদু থানার পুলিশ উপ পরিদর্শক দুলাল হোসেন বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ এবং ৩ থেকে ৪শ জন অজ্ঞাত জনকে আসামী লংগদু থানায় একটি মামলা দায়ের করেন।
সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!