রোহিঙ্গা ইস্যু নিয়ে ড. সুকোমল বড়ুয়ার বক্তব্য (ভিডিও)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া বলেছেন, রাখাইন প্রদেশে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের ওপর চালানো বর্বরোচিত নির্যাতনের ঘটনায় তিনি লজ্জিত, মর্মাহত।বিশ্ব যেখানে রোহিঙ্গাদের পক্ষে সেখানে বাংলাদেশের বৌদ্ধরাও রোহিঙ্গাদের পক্ষে।

ওই ঘটনায় তিনি জাতির কাছে ক্ষমা চেয়ে বলেন, মিয়ানমারে মানবতা লঙ্ঘিত, ভূলুণ্ঠিত ও রক্তে মিশ্রিত। রোহিঙ্গারাও মানুষ, আমরা মানুষের পক্ষে তথা মানবতার পক্ষে। জাতিসঙ্ঘ, ওআইসি ও আসিয়ানসহ আন্তর্জাতিক ফোরামে বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরতে হবে।

সোমবার বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীকের সঞ্চালনায় রাউন্ডটেবিল ডিসকাশন অন ন্যাশনাল সলিডারিটি ফর দ্যা রোহিঙ্গা আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই গোলটেবিল আলোচনা হয়। গোলটেবিল বৈঠকটির সভাপতিত্ব করেন, সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ।

 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসনাত চৌধুরী, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) সাখাওয়াত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, হেফাজতে ইসলামের নেতা শাহ ওয়ালিউল্লাহ হাফেজ্জি, সাবেক যুগ্ম ও দায়রা জজ ইকতেদার আহমেদ, কবি আবদুল হাই শিকদার, ব্লগার ও মানবাধিকার কর্মী পিনাকী ভট্টাচার্য, সাবেক সচিব মোফাজ্জল করিম, বাংলাদেশের মানবাধিকার বিষয়ক সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. দিলারা চৌধুরী, ব্যারিস্টার রুমিন ফারহানাসহ বিশিষ্ট নাগরিকেরা।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!