রামুর বৌদ্ধ বিহারে ডাকাতির ঘটনায় মামলা দায়ের

রামুর উত্তর মিঠাছড়ি প্রজ্ঞামিত্র বন বিহারে  গত ১৫ আগস্ট মধ্যরাতে ডাকাতির  ঘটনায় মামলা হয়েছে। বুধবার বিহারের সেবক ধন বড়ুয়া বাদী হয়ে অজ্ঞাতনামা ১০-১২ ব্যক্তির বিরুদ্ধে রামু থানায় মামলাটি দায়ের করেন।

রামু থানার ওসি মো: লিয়াকত আলী সত্যতা নিশ্চিত করে করেছেন বলে একাধি গণমাধ্যমে প্রকাশিত বলা হয়েছে। থানার ওসি এসময় গণমাধ্যকে জানিয়েছেন, মামলাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে এ ঘটনায় কোন নিরীহ লোকজনকে হয়রানি করা হবেনা।

রামু বৌদ্ধ ঐতিহ্য সংস্কৃতি ও পুরাকীর্তি সংরক্ষণ পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু বলেন, সংঘবদ্ধ ও পেশাদার ডাকাতদল ঘটনাটি ঘটিয়েছে। প্রশাসন সতর্কতার সাথে অগ্রসর হলে আলামত বের করতে পারবেন। তবে, কোন নিরীহ মানুষকে ঘটনায় না জড়ানোর জন্য প্রশাসনকে অনুরোধ করেন প্রজ্ঞানন্দ ভিক্ষু।

খবর পেয়ে বুধবার সকালে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন ও পুলিশ সুপার ড. ইকবাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

উল্লেখ্য, ১৫ আগষ্ট রাত পৌনে ২টার দিকে এ লুটের ঘটনাটি ঘটে। এ সময় সংঘবদ্ধ ডাকাতদল অস্ত্রের মুখে বিহারের অধ্যক্ষ ও সেবককে জিম্মি করে নগদ টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায়। বিহার থেকে ৪৭ হাজার নগদ টাকা, একটি এলইডি টিভি, ২টি মোবাইল ফোন সেট, দানবাক্সের টাকাসহ বেশকিছু মালামাল লুট হয়েছে বলে জানা যায়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!