রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

সুপ্রিয় চাকমা শুভ, রাঙামাটি প্রতিনিধি ঃ
 
রাঙামাটি পার্বত্য জেলা শহরের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করা হয়েছে। বিভিন্ন খরচ দেখিয়ে বিনা রশীদে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ করা হয়েছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
 
শিক্ষার্থীরা অভিযোগ করলে সোমবার সকাল ১১ টার দিকে রাঙামাটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ শাহাদাৎ হোসেনের উপস্থিতে রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পরিষদের সাথে সালিশ বৈঠক করা হয়।
 
রাঙামাটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ শাহাদাৎ হোসেন বলেন, বিদ্যালয়ে অবশ্যই অনিয়মের কিছু সত্যতা পাওয়া গেছে। এবার থেকে এক টাকা নেওয়া হলে তা রশীদের মাধ্যমে নিতে নির্দেশ দেওয়া হয়েছে।
 
বৈঠক সভা অনুযায়ী জানা যায়, রনতোষ মল্লিক নিজেকে নিদোর্ষী দাবী করেন। তিনি যত টাকা নিয়েছেন সেগুলো অফিস সহকারী নিয়েছে বলে দাবী করেন।
 
রনতোষ মল্লিক বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে সেগুলো মিথ্যা ও বানোয়ার। বিদ্যালয় থেকে এ ষড়যন্ত্র করা হচ্ছে। অভিযোগ পত্রে যাদের নাম দেখা গেছে আসলে তারা কখনও স্বাক্ষর করেনি। তাদের হয়ে অন্যরা দিয়েছে।
 
এ ব্যাপারে অফিস সহকারী বলেন, প্রধান শিক্ষকের নির্দেশ মতে আমি টাকা নিয়েছি। কিভাবে নেব, তার নির্দেশনা সহ একটি কাগজ আমাকে ধরিয়ে দেয়।
 
ভুক্তভোগী শিক্ষার্থীদের লিখিত অভিযোগে পাশের সনদ, নম্বরপত্র ও বিদ্যালয়ের প্রশংসাপত্র আনতে গিয়ে বিভিন্ন খরচ দেখিয়ে ৩শ টাকা করে নেওয়া হয়। কিন্তু এগুলোর কোনটির রশীদ দেওয়া হয়নি।
 
এর এসব অভিযোগ তুলে ভুক্তভোগী শিক্ষার্থীরা জেলা প্রশাসকে কাছে একটি অভিযোগ দেয়। এ অভিযোগের ভিত্তিতে সোমবার সালিশ হয়।
সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!