রাজগুরু বিনয়াচার্য ভদন্ত প্রজ্ঞালংকার মহাথেরো’র ৫৭তম স্মৃতি বার্ষিকী সভা সম্পন্ন

বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার প্রয়াত ২১তম সংঘনায়ক রাজগুরু বিনয়াচার্য প্রজ্ঞালংকার মহাথেো মহোদয়ের ৫৭তম স্মৃতি বার্ষিকী সভা, অষ্টপরিস্কারসহ সংঘদান, সিংহশয্যা ও অষ্টবিংশতি বুদ্ধর্মতি জীবন্যাস অনুষ্ঠান গতকাল পটিয়া উপজেলার কর্তালা সার্বজনীন ধাতু চৈত্য লক্ষী বিহার প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে।

buddhism in bangladesh

বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সভাপতি সদ্ধর্মজ্যোতি ভদন্ত সুনন্দ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উপসংঘনায়ক ভদন্ত বনশ্রী মহাথেরো।

অনুষ্ঠানের উদ্ভোধন করেন কর্তালা বেলখাইন সদ্ধর্মলংকার বিহারের আজীবন অধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাস্থবির।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে সদ্ধর্মদেশনা করেন ভদন্ত জীবনানন্দ মহাথেরো, ভদন্ত বোধিমিত্র মহাথেরো, অধ্যাপক ভদন্ত উপানন্দ মহাথেরো, সংঘরাজ ভিক্ষু মহামণ্ডল শিক্ষা পরিষদ এর সভাপতি ভদন্ত শাসনানন্দ মহাথেরো, ড. প্রিয়দর্শী মহাথেরো প্রমুখ।

এসময় বক্তারা রাজগুরু বিনয়াচার্য ভদন্ত প্রজ্ঞালংকার মহাথেরো’র জীবন ও কর্ম নিয়ে আলোচনার সাথে স্মরণ করেন কর্তলা বেলখাইন সদ্ধর্মালঙ্কার বিহারের প্রাক্তন অধ্যক্ষ বিনয়াচায় ভদন্ত বংশদীপ মহাস্থবির মহোদয়কে।

বক্তারা বলেন, প্রয়াত ভদন্ত প্রজ্ঞালংকার মহাস্থবির ও প্রয়াত ভদন্ত বংশদীপ মহাস্থবির দুই মহাপুরুষ দল-কুল-নিকায়ের উর্দ্ধে অত্যন্ত ভ্রাতৃপ্রতিম বন্ধনে আবদ্ধ থেকে সমাজ ও সদ্ধর্মের বহু কল্যাণকর কাজ করে গেছেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় খৈয়াখালী ধম্মাবিজয়ারাম বিহারের অধ্যক্ষ ভদন্ত উ. পঞঞাচকক্ থেরো মহয়োদয়ের একক সদ্ধর্ম দেশনা।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!