রাঙ্গামাটি ফুরমোন আন্তর্জাতিক ধ্যান ভাবনা কেন্দ্রে নব নির্মিত বেইন ঘরের ভবন উদ্ধোধন

সংঘজয় ভিক্ষুঃ রাংগামাটি রাজবনবিহার শাখা ফুরমোন আন্তর্জাতিক বনধ্যান কেন্দ্রে নব নির্মিত বেইন ঘর আনুষ্ঠানিকভাবে শুক্রবার উদ্ধোধন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, ফুরমোন আন্তর্জাতিক ধ্যান ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ ভৃগু ভান্তের সভাপতিত্বে ধর্মীয় আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পরিষদের সদস্য সাধন মনি চাকমা, ৩নং সাপছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মৃণাল কান্তি চাকমা, ৪নং ঘাগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জগদীশ চাকমা, ৪নং কুতুবছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কানন চাকমা, ফুরমোন আন্তর্জাতিক ধ্যান ভাবনা কেন্দ্র পরিচালনা কমিটির প্রধান উপদেষ্ঠা শুক্র কুমার চাকমা, সভাপতি দিপন দেওয়ান, সাধারণ সম্পাদক আশুতোষ চাকমা প্রমুখ।

সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, আওয়ামীলীগ সরকার দেশের সকল ধর্ম- বর্ণের মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে। এই সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির সরকার। তিনি বলেন, আওয়ামীলীগ রাজনীতি করে জনগনের কল্যান ও দেশের উন্নয়নের জন্য।তাই সম্প্রতি মিয়ানমারে ঘটে যাওয়া সাম্প্রদায়িক ঘটনার রেশটিকে কেন্দ্র করে দেশে যাতে এর কোন প্রভাব না পরে সে লক্ষ্যে বর্তমান সরকার কাজ করেছে বলে এ দেশে কোন সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনা ঘটেনি। তিনি বলেন, ভেদাভেদ ভুলে সকল বাঁধা বিপত্তিকে কাটিয়ে দেশ উন্নয়নে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে তবেই দেশ এগিয়ে যাবে।

শুক্রবার (২৪মার্চ) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক ১কোটি ৮০লক্ষ টাকা ব্যয়ে সদর উপজেলাধীন সাপছড়ির উচুঁ পাহাড়ে ফুরমোন আন্তর্জাতিক ধ্যান ভাবনা কেন্দ্রে নব নির্মিত বেইন ঘরের উদ্ধোধন শেষে ধর্মীয় আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ধর্মীয় সভায় দীপংকর বলেন, দেশের মানুষ যাতে সঠিকভাবে ধর্মীয় চর্চা ও শান্তিতে বসবাস করতে পারে সে লক্ষ্যে এ সরকার ধর্মীয় প্রতিষ্ঠান নির্মান করে দিচ্ছে। কিন্তু একটি মহল ধর্মীয় অনুভুতিকে কাজে লাগিয়ে দেশে মানুষ হত্যা ও জঙ্গী কার্যক্রম চালাচ্ছে। এদের থেকে সজাগ থাকার পরামর্শ দেন তিনি। তিনি বলেন  দেশের এ উন্নয়নে ধারাবাহিকতা চলমান রাখতে ও দেশকে এগিয়ে নিয়ে যেতে আওয়ামীগ তথা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই।রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, বুদ্ধের নীতিকে অনুস্মরণ করে সমাজ তথা দেশের উন্নয়নে আমাদের সকলকে কাজ করে যেতে হবে। তিনি বলেন, হিংসা, লোভ ত্যাগ করে অন্যের কল্যাণে নিজেকে সম্পৃক্ত কর এই কথাটি সকল ধর্মেই লেখা আছে। তাই মানব কল্যানে আমাদের সেভাবে কাজ করতে হবে।

ধর্মীয় সভার শুরুতে ধর্মীয় সংগীত, পঞ্চশীল পাঠ, বুদ্ধমূর্তি দান, সংঘ দান, অষ্টপরিষ্কার দান, বেইন ঘর উৎসর্গ ও হাজার বাতি দান করা হয়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!