রাঙামাটি সরকারী কলেজে অধ্যায়নরত ছাত্র-ছাত্রী ও বুডিস্ট স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে মহাপূণ্যানুষ্ঠান অনুষ্ঠিত

সুপ্রিয় চাকমা শুভ, পার্বত্য চট্টগ্রাম প্রতিনিধি ও পরেশ চাকমা রাঙ্গামাটি সদর প্রতিনিধি :
রাঙ্গামাটি সরকারী কলেজে অধ্যয়নরত বৌদ্ধ ধর্মালম্বী ছাত্র-ছাত্রীদের আয়োজনে “বুডিস্ট স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির’’ উদ্যোগে ১লা এপ্রিল সকাল সাড়ে ৯ ঘটিকার সময়ে দ্বিতীয় বারের মত দিনব্যাপী রাঙামাটি রাজবন বিহারে মহাপূণ্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রাজবন বিহারের দেশনালয়ে পূণ্যক্ষেত্র ভিক্ষুসংঘের উপস্থিতিতে পারমী চাকমা ও ত্রিশিখা চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানটি শুরু হয়। অনুষ্ঠানে ধর্মীয় উদ্ভোধনী সংগীত পরিবেশন অন্যতম সংগীত শিল্পী রনজিৎ দেওয়ান।
 
অনুষ্ঠানে একক ও সার্বজনীন বুদ্ধ মুর্তি দান, সংঘ দান, অষ্টপরিষ্কার দান, বিশ্ব শান্তি প্যাগোডার উদ্দেশ্য টাকা দান, হাজার প্রদীপ দান ও নানাবিধ দান দানযজ্ঞ করা হয়েছে। এছাড়াও অনুষ্ঠানে আগত পূর্ণাথীদের দুপুরের ভোজনের আয়োজন করা হয়।
 
অনুষ্ঠানে পঞ্চশীল প্রার্থনা সুগত চাকমা ও স্বাগত বক্তব্য রাখেন ছাত্র-ছাত্রীদের পক্ষে অর্নাস চর্তুথ বর্ষের ছাত্র জ্ঞানেন্দু চাকমা এবং রাজবন বিহার উপাসক-উপাসিকা কাযনির্বাহী পরিষদের সভাপতি বাবু গৌতম দেওয়ান। অনুষ্ঠানে পূর্নার্থীদের মাঝে স্বধর্ম দেশনা প্রদান করেন রাঙামাটি রাজবন বিহারের আবাসিক ও শিষ্য সংঘের প্রধান ভদন্ত প্রজ্ঞালংকার মহাথেরো, ভদন্ত শ্রীমৎ জ্ঞানপ্রিয় মহাথেরো ও ভদন্ত সুমন ভান্তে।
 
অনুষ্ঠানের পরিশেষে পরিনির্বান প্রাপ্ত শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির (বনভান্তের) অমৃতময় বাণী ধারনকৃত ক্যাসেট থেকে শোনানো হয়।
সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

About the Author: Nivvana TV

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!