মারমা কিশোরীর ধর্ষণ ইস্যুকে নিয়ে নাটক তৈরী করা হচ্ছে -ঊষাতন তালুকাদার এমপি

সুপ্রিয় চাকমা শুভ,নিজস্ব প্রতিবেদক
ফারুয়াার মারমা কিশোরীর ধর্ষণ ইস্যুকে নিয়ে নাটক তৈরী করছে বিভিন্ন ষড়যন্ত্রকারী মহল। নিজেদের ইচ্ছেমত ধর্ষণ ইস্যুকে বিভিন্ন ইস্যু বানিয়ে বিভিন্ন ভাবে নাটক সাজানোর চেষ্টা চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন ২৯৯ নং সদসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-সভাপতি ঊষাতন তালুকদার এমপি। ২৭শে জানুয়ারী (শনিবার) সকালে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ এর রাঙামাটি টিটিসি শাখার আয়োজনে টিটিসির পড়–য়া ছাত্র-ছাত্রীদের “নবীণ বরণ ও প্রবীণ বিদায়” অনুষ্ঠানে দীপায়ন চাকমার সভাপিতত্বে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, কে বা কাহারা সিএনজিতে মোটরসাইলে ধাক্কা দিলো সেটি পাহাড়ি ছেলেদের উপর চাপ সৃষ্টি করে পার্বত্য চট্টগ্রামে শান্তি বিনষ্ট করার চেষ্টা চালানো হচ্ছে।ষড়যন্ত্রকারীরা নাটক রচনা করে পাহাড়ি পড়–য়া ছাত্রদের উপর দোষ চাপিয়ে দিচ্ছে। কিন্তু পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ কিংবা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতৃবৃন্দরা চাই পাহাড়ি-বাঙালী এক সাথে মিলে মিশে বসবাস করতে।ষড়যন্ত্রকারীদের মত কোন প্রকার অশান্তি সৃষ্টি করার জন্য নয়।
এছাড়া নবীন ও প্রবীণ ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য তিনি বলেন, শুধু অনার্স,মাস্টার্স শেষ করে উচ্চ পদে চাকরী করলে সেটিকে জীবন বলে না। নিজের বিবেককে জাগ্রত করতে হবে।নিজের চরিত্রকে বুঝতে হবে।কেননা ছাত্র জীবনের প্রধান শর্ত হলো নিজের অধ্যাবসায়।তিনি আরো বলেন, নিজের সন্তানকে উচ্চ শিক্ষা লাভের জন্য গ্রাম থেকে শহরে পাঠায় বাবা-মা। কিন্তু সেই সন্তান মদ,সিগারেটে ছাত্র জীবন পার করিয়ে দেয়। কিন্তু সেটি হলে চলবে না।নিজের জীবন নিজেকে গড়ে তুলতে শিক্ষাকে গুরুত্ব দিতে হবে।
এছাড়া “নবীণ বরণ ও প্রবীণ বিদায়”অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি টিটিসি’র অধ্যক্ষ সালাউদ্দিন শেখ,পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুমন মার্মা,রাঙামাটি জেলা পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি রিন্টু চাকমা,হিল উইমেন্স ফেডারেশনের সদস্য শান্তনা চাকমা প্রমূখ। অনুষ্ঠান শেষে ছাত্র-ছাত্রীদের প্রয়োজনীয় পরীক্ষার সরঞ্জাম ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দেন ঊষাতন তালুকদার এমপি। এতে ২০১৭-২০১৮ এর নবম ও দশম শ্রেণীর কয়েক’শ ছাত্র-ছাত্রী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!