মাননীয় প্রধানমন্ত্রীর সহিত তিন বৌদ্ধ ভিক্ষু রাষ্ট্রীয় সফরে কম্বোডিয়া যাচ্ছেন

মৃনাল কান্তি বড়ুয়াঃ বৌদ্ধ ধর্মাবলম্বী অধ্যুষিত কম্বোডিয়ায় তিন দিনের সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটির প্রধানমন্ত্রী হুন সেনের আমন্ত্রণে ৩ থেকে ৫ ডিসেম্বর তিনি কম্বোডিয়া সফর করবেন।বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এ তথ্য জানিয়েছেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটি বৌদ্ধপ্রধান ও আসিয়ানের সদস্য দেশে আমরা সফর করছি, এর একটা গুরুত্ব আছে। একটি প্রতিনিধি দলও সফরে থাকবে।’ মাহমুদ আলী আশা প্রকাশ করেন, রোহিঙ্গা ফেরাতে এ সফর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাদের সঙ্গে আমাদের আগে থেকেই হৃদ্যতার সম্পর্ক রয়েছে। 

কিন্তু জাতিসংঘের থার্ড কমিটির ভোটাভুটিতে মিয়ানমারের পক্ষে অবস্থান নেয় কম্বোডিয়া। এ সফরের পরে মিয়ানমারের প্রতি তাদের অবস্থান পরিবর্তন হবে কি? সাংবাদিকদের এ প্রশ্নে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেখা যাক কী হয়। আশা করছি সফরের পর আমাদের সম্পর্ক আরও শক্তিশালী হবে।’ভিক্ষুদের একটি প্রতিনিধি দলও প্রধানমন্ত্রীর সঙ্গে সফরে যাবে।এ প্রতিনিধিবৃন্দগণ হচ্ছেন ঃ
(১)মাননীয় উপ-সংঘরাজ ভদন্ত সত্যপ্রিয় মহাথের অধ্যক্ষ,রামু সীমা বিহার
(২) সদ্ধর্মকোবিদ,ধর্মদূত, ভদন্ত এস লোকজিৎ ভিক্ষু,ডি,এন,বুড্ডিস্ট ওয়েলফেয়ার মিশনের প্রতিষ্ঠাতা মহাসচিব,বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সুযোগ্য মহাসচিব।
(৩) ভদন্ত সুনন্দপ্রিয় ভিক্ষু। উপাধ্যক্ষ,আন্তজার্তিক বৌদ্ধ বিহার,মেরুল বাড্ডা,ঢাকা।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!