ব্যাপক উৎসব উদ্দীপনায় রাউজানের হোয়ারাপাড়ায় বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠিত

উজ্জ্বল বড়ুয়া মিন্টু, বৃহত্তর হোয়ারাপাড়া, রাউজান : আজ ২৫ জুলাই’ ১৭ইং, মঙ্গলবার বেলা ১১টা হতে ১২টার মধ্যে এক ঘন্টা ব্যাপি সারা রাউজান জুড়ে ৪ (চার) লক্ষাধিক ফলদ গাছের চারা রোপন করা হয়। ১০নং পূর্বগুজরা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়াডে ফলদ চারা পেয়েছে প্রায় দুই হাজারের মত।

সাতবাড়িয়া মসজিদ-স্কুল ও ছোট বড় রাস্তা, মীরধার পাড়া আংশিক, মন্ডলের বাড়ি, বৃহত্তর হোয়ারাপাড়ার ছোট বড় ১১টি বৌদ্ধ বিহার, তিনটি শশ্মান, ৭নং ওয়াডের বড় রাস্তা বিশুদ্ধানন্দ সড়ক, রহমত আলী মাষ্টার বাড়ি মসজিদ ও সড়ক, অগ্রসার মেমোরিয়াল সোসাইটি অব বাংলাদেশ, অগ্রসার বৌদ্ধ অনাথালয় উচ্চ বিদ্যালয়, হোয়ারাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, অগ্রসার বালিকা ডিগ্রী কলেজ ও বৃহত্তর হোয়ারাপাড়া গ্রামের অসংখ্য ছোট বড় রাস্তা পরিস্কার পরিচ্ছন্ন করে গাছের চারা রোপন করা হয়।  নিধারিত মাপের গর্ত্ত করে চারা রোপনের জন্য ইতিপূর্বে ৭নং ওয়াডে জনপ্রতিনিধি মেম্বার ফুটন বড়ুয়ার সার্বিকতত্বধানে ও প্রাক্তন মেম্বার প্রদীপ কুমার বড়ুয়া, বকুল বড়ুয়া, জনাব কামাল উদ্দীন, শীলব্রত বড়ুয়া ও উৎপল বড়ুয়া তিলক প্রমুঝের সহযোগিতায় প্রস্তত করে রেখেছিলেন। অন্য দিকে অগ্রসার মেমোরিয়াল সোসাইটি অব বাংলাদেশ এর চারটি প্রতিষ্ঠানের ফলদ চারা রোপনে নিধারিত গর্ত্ত ও পরিচর্যার দিকনির্দেশনা দিয়ে প্রস্তুত করেন প্রতিষ্ঠান সহ-পরিচালক সৌম্যম বড়ুয়া বাপুন।

ঘড়ি কাঁটায় ১১টায় অগ্রসার মেমোরিয়াল সোসাইটি অব বাংলাদেশ, হোয়ারাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, অগ্রসার বৌদ্ধ অনাথালয় উচ্চ বিদ্যালয় ও বৃহত্তর হোয়ারাপাড়া গ্রামবাসী যৌথ ভাবে রাউজানের নবরূপকার, জনাব এ বি এম ফজলে করিম এম. পি মহোদয়ের পৃষ্টপোষকতায় সবুজ রাউজানে ৪(চার) লক্ষাধিক ফলদ গাছের চারা উৎসবমুখর পরিবেশে ১০নং পূর্বগুজরা ইউনিয়নের ৭নং ওয়াডের প্রায় দুই হাজার চারা রোপন করা হয়। ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষকা,অভিবাবক, সাধারণ জনতা সকলের হাতে একটি করে ফলদ গাছ নিয়ে গাছ রোপনের নিধারিত স্হানে দাড়িয়ে ছিল। সংকেত দেওয়ার সাথে সাথে চারা রোপন করা হয়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!