বৌদ্ধ র্শিশু-কিশোরদের ধর্মীয় শিক্ষা কার্যক্রমের উদ্বোধন

১৫ই ডিসেম্বর, ২০১৭ইং শুক্রবার বিকাল ৩ টায় মোমিন রোডস্থ চট্টগ্রাম মহানগর সার্বজনীন বৌদ্ধ বিহার প্রাঙ্গণে বৌদ্ধ তারুণ্য সংগঠন (সম্যক) এর পরিচালনায় বৌদ্ধ শিশু-কিশোরদের ধর্মীয় র্শিক্ষা কার্যক্রম সার্বজনীন বৌদ্ধ বিহারের নবনিযুক্ত বিহারাধ্যক্ষ ভদন্ত বজিরানন্দ মহাথের’র সভাপতিত্বে সম্যক সভাপতি শুভ বড়ুয়ার পরিচালনায় অনুষ্ঠিত হয়।


শিক্ষা কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ বলেন, প্রতিটি মসজিদ, মন্দির, প্যাগোডা ও গীর্র্জায় কোমলমতি ছেলে মেয়েদের সঠিকভাবে ধর্মীয় ও নৈতিক শিক্ষায় উদ্বুদ্ধ করতে পারলেই রাষ্ট্র এবং সমাজ থেকে হিংসা হানাহানি এবং জঙ্গী উত্থান নিমূল করা যাবে। তথাগত গৌতম বুদ্ধের মূলমন্ত্রই হচ্ছে অহিংসা পরম ধর্ম। ধর্মীয় শিক্ষা কার্যক্রম উদ্বোধন করেন কাতালগঞ্জ নব-পন্ডিত বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ অধ্যাপক উপানন্দ মহাথের। বুদ্ধ ধর্মীয় শিক্ষা কার্যক্রমের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন-স্বদেশ কুসুম চৌধুরী, প্রকৌশলী বিধান চন্দ্র বড়ুয়া, মিথুন বড়ুয়া, প্রণবরাজ বড়ুয়া, প্রকৌশলী পলাশ বড়ুয়া, রেবা বড়ুয়া, প্রজ্ঞাময় ভিক্ষু, রূপম বড়ুয়া, সুপায়ন বড়ুয়া, চম্পক বড়ুয়া, অতনু বড়ুয়া, উৎসব বড়ুয়া, অপরূপা বড়ুয়া, উৎসব বড়ুয়া (২), অমিত বড়ুয়া, রনেল চাকমা, রূপস বড়ুয়া, তুহিন বড়ুয়া প্রমুখ। নেতৃবৃন্দ উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা নিজ উদ্যোগেই আপনাদের কোমলমতি ছেলে মেয়েদের সপ্তাহে প্রতিশুক্রবার বিকাল ৪ টায় উক্ত ধর্মীয় শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করে অন্যান্যদেরকেও উদ্বুদ্ধ করুন।

-প্রেস বিজ্ঞপ্তি।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!