বৌদ্ধ ধর্ম প্রচারে নন্দপাল মহাথেরো বিজয় নগরে আগমন

সুপ্রিয় চাকমা শুভ , রাঙামাটি প্রতিনিধি :
 
পার্বত্য চট্টগ্রাম তথা এশিয়া মহাদেশের অন্যতম বৌদ্ধ মহাপুরুষ শ্রাবক বুদ্ধ কল্যাণমিত্র অরহৎ সাধনানন্দ মহাস্থবির বনভান্তে’র অন্যতম প্রধান শিষ্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত বৌদ্ধ ধর্ম প্রচারক নন্দপাল মহাথেরো’র আগমনে রাঙামাটি সদরস্থ বিজয় নগর এলাকাতে মহাপূণ্যানুষ্ঠান অনুষ্ঠিত। বৌদ্ধ ধর্ম প্রচারে ও সাধনানন্দ মহাস্থবির বনভান্তের অমৃতময় বাণী প্রচারের জন্য অক্লান্তভাবে পরিশ্রম করে যাচ্ছেন নন্দপাল মহাথেরো।
 
১জুন সকাল ৯ ঘটিকার সময়ে বিজয় নগরের এলাকাবাসী মুক্ত কিশোর চাকমা ও দয়াল চাকমার বাড়িতে আগমনের মধ্য দিয়ে শুরু বিভিন্ন ধর্মযজ্ঞ। আয়োজন করা হয় নানা বিধ দানানুষ্ঠান। সকালে সুপ্রিয় চাকমা শুভ’র পরিত্রাণ প্রার্থনা ও পঞ্চশীল প্রার্থনার মধ্য দিয়ে শুরু পূণ্যানুষ্ঠান। এতে বিভিন্ন এলাকা থেকে অংশগ্রহণ করেন অনেক পূন্যার্থী।
 
বিশ্ব শান্তি ও গৃহীর মঙ্গলকামনায় এবং অতীতে দেব মানুষ্য মুক্তির কামনায় বুদ্ধ মূর্তি দান, সংঘদান, অষ্টপরিস্কার দান, হাজার প্রদীপ দান ও পিন্ডুদান সহ নানা বিধ দান করা হয়।
 
অনুষ্ঠানে পূন্যার্থীদের উদ্দেশ্য বিশ্ব শান্তির মঙ্গল কামনার্থে ধর্ম দেশনা প্রদান করেন বৌদ্ধ সমাজের মহাপুরুষ শ্রাবক বুদ্ধ কল্যাণমিত্র অরহৎ সাধনানন্দ মহাস্থবির বনভান্তে’র অন্যতম প্রধান শিষ্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত বৌদ্ধধর্ম প্রচারক নন্দপাল মহাথেরো। তিনি বলেছেন, ঘুমন্ত অবস্থায় স্বপ্ন দেখা স্বাভাবিক। অনেক সময়ে খারাপ ও অনেক সময়ে ভাল স্বপ্ন দেখা যায়, সেটি নিয়ে এত চিন্তার কারন নয়। তিথি অনুসারে কিছু কিছু স্বপ্ন বাস্তবরুপে পরিনত হয়। বৌদ্ধ ধর্ম সঠিক ভাবে অনুশীলন করতে পারলেই মানব জীবন হবে পরিপূর্ণ। গৃহী জীবনে পঞ্চশীল গুলো সঠিক ভাবে পালন করেতে পারলে পরিবারে সুখ-শান্তি উৎপন্ন হবে।
সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!