বোধিদর্পন প্রকাশনী কর্তৃক অষ্ট উপকরন সহ সংঘদান ও পরিত্রান পাঠ অনুষ্টান সম্পন্ন

বাংলাদেশে এই প্রথম ৬ষ্ঠ সংগায়নে করা শ্রণীবিন্যাস অনুসারে ৫৯ টি আলাদা আলাদা খন্ডে ত্রিপিটক প্রকাশ করতে যাচ্ছে বোধিদর্পন প্রকাশনী। ত্রিপিটক প্রকাশের কাজ যেন নিরুপদ্রব অন্তরায় বিহীন ভাবে সম্পন্ন হয় সেই লক্ষে সংঘদান ও পরিত্রান পাঠের অয়োজন করে বোধিদর্পন প্রকাশনী। আজ ১১/০৮/২০১৭ ইং শুক্রবার সাতকানিয়া থানাধীন মনিয়ারগড় প্রজ্ঞেন্দ্রিয় সত্যানুদর্শণ শ্মশান ভূমি ধ্যানচর্চা কেন্দ্রে পূজ্য প্রজ্ঞেন্দ্রিয় থের এর সভাপতিত্বে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

অনুষ্ঠানের শুরুতে ২০১১ সাল থেকে বোধিদর্পন প্রকাশনী কর্তৃক সুসম্পন্ন বিভিন্ন কার্যক্রম এবং প্রকাশনা সম্পর্কে বিস্তারিত তুলে ধরে সুচনা বক্তব্য রাখেন প্রকাশনীর সাধারণ সম্পাদক উজ্জ্বল বড়ুয়া বাসু। বক্তব্য প্রদান করেন অধ্যাপক প্রভাস কুসুম বড়ুয়া, সমুজ্জ্বল সুবাতাস সম্পাদক চৌধুরী বাবুল বড়ুয়া, ভূজপুর বৌদ্ধ পরিষদের সভাপতি রনজিত বড়ুয়া, ফটিকছড়ি সম্মিলিত বৌদ্ধ পরিষদের সাধারণ সম্পাদক রুবেল বড়ুয়া, বিজয় বড়ুয়া প্রমুখ। পূজ্য ভিক্ষুসংঘকে পুষ্পস্তবক প্রদান করেন সংগঠনের অর্থ সম্পাদক বিপ্লব বড়ুয়া, আইন বিষয়ক সম্পাদক এড. রিগ্যান বড়ুয়া, প্রচার সম্পাদক সৈকত বড়ুয়া ও রিয়েল বড়ুয়া।

পূজ্য প্রজ্ঞেন্দ্রিয় থের ত্রিপিটক প্রকাশনার পূর্ববর্তী ইতিহাস তুলে ধরে দেশনা প্রদান করেন। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য প্রদান করেন বোধিদর্পন প্রকাশনীর সভাপতি প্রকৌশলী অনুপম বড়ুয়া। উল্লেখ্য, আগামী ১০ নভেম্বর বোধিদর্প্ন প্রকাশনী কর্তৃক প্রথম কিস্তির বই প্রদান করা হবে।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!