বুদ্ধকে ঘৃণা জানিয়ে ফেইসবুকে স্ট্যাটাস, অতঃপর বৌদ্ধ ভিক্ষু!

বৌদ্ধদের নীতি ও গভীর শ্রদ্ধাবোধ থেকে শ্রদ্ধাবান বৌদ্ধ নর-নারীদের দ্বারা মহামতি বুদ্ধের প্রতি খাদ্য দ্রব্য পূজা দেখে মহামতি বুদ্ধকে ভালবাসার বিপরীতে বুদ্ধের প্রতি ঘৃণা জানিয়ে ফেইসবুকে ষ্ট্যাটাস দিয়েছিলেন হিমাদ্রী বড়ুয়া হিমু। শুধু তাই নয় একটা পরিসংখ্যান হিসাব দেখিয়ে বৌদ্ধ ভিক্ষুদের পিন্ড দানকে অপচয় ও বাংগালী বৌদ্ধদের মানসিক ভাবে অসুস্থ দাবী করেছিলেন তিনি।

সম্প্রতি তার সেই স্ট্যাটাস ফেইসবুকে ভাইরাল হয়ে পরলে তার বিচারের দাবী উঠেছে শুধু ফেইসবুকে লেখালেখিতে নয় একেবারে গ্রাম পর্যায় থেকে।

জানা যায়,  হিমাদ্রী বড়ুয়া হিমু বড়ুয়া (বিজন বড়ুয়া) গত ১মে ভিক্ষু হয়েছেন রাউজান উপজেলাধীন কদলপুর পশ্চিম বড়ুয়া পাড়া কদলপুর সুধর্মানন্দ বিহারে। বর্তমানে তিনি বিপ্সসী ভিক্ষু।

ভিক্ষু হওয়ার পূর্বে তার এই ধরণের বুদ্ধের প্রতি ঘৃণা জানানো লেখনির কথা জানতে পেরে এখন সেই গ্রাম থেকেই দাবী উঠেছে তার বিচারের।

যদিও কেউ কেউ বলছে হয়তো সেটা তার আগের ভূল। বর্তমানে ওনি বুদ্ধের প্রতিষ্ঠিত সংঘের একজন  সদস্য।তাই অতীত বাদ দিয়ে বর্তমানকে দেখতে।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!