বিশ্বের দীর্ঘতম বুদ্ধ মূর্তি গড়তে শ্রীলঙ্কায় গেলেন ভারতের বালুশিল্পী সুদর্শন

কলম্বোর ভারতীয় দূতাবাস থেকে আমন্ত্রণ পেয়ে শ্রীলংকায় বিশ্বের দীর্ঘতম বুদ্ধ মূতি গড়তে শ্রীলংকায় গেলেন বালু দিয়ে অসাধারণ ভাস্কর্য তৈরীতে বিশ্ব রেকর্ড গড়া বালুশিল্পী সুদর্শন।

সুদর্শনের বরাতে ভারতের সংবাদ মাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, আগামী ১০ মে কলম্বোতে ১৪ তম আন্তর্জাতিক ভেসক দিবস সেলিব্রেট করতে চলেছে শ্রীলঙ্কা সরকার। তার জন্য কলম্বোর ভারতীয় দূতাবাস থেকে আমন্ত্রণ জানানো হয়েছে তাঁকে। সেখানে বিশ্বের দীর্ঘতম বালির বুদ্ধ তৈরি করে বিশ্বকে তাক লাগাতে চলেছেন তিনি। শ্রীলঙ্কা পাড়ি দেওয়ার আগে সুদর্শন জানান, দ্বীপরাষ্ট্রের সংসদ ভবনের সামনে দীর্ঘতম বুদ্ধ মূর্তি বানানোর পরিকল্পনা রয়েছে তাঁর। যার দৈর্ঘ্য হবে ৫০ ফুট। আগামী বুধবার থেকে শুরু হতে চলা অনুষ্ঠান চলবে টানা পাঁচ দিন। তবে সুদর্শন তাঁর দলের বুদ্ধ মূর্তি গড়ার কাজ শুরু করে দেবেন আগামিকাল অর্থাৎ সোমবার থেকেই।

এর আগে বিশ্বের উচ্চতম বালির দূর্গ বানিয়ে গিনেসবুকে নাম তুলেছিলেন ওড়িশার এই স্বনামধন্য শিল্পী। যার উচ্চতা ৪৮ ফুট ৮ ইঞ্চি। সুদর্শন স্যান্ড আর্ট ইনস্টিটিউটের ৩০ জন ছাত্রকে সঙ্গে নিয়ে পুরীর সমুদ্রসৈকতে এই সুউচ্চ দূর্গটি বানান তিনি। গত বছর আবার বড়দিনে বালি দিয়ে চার দিন ধরে ১,০১০ টি সান্তা ক্লজ তৈরি করে তাক লাগিয়ে দিয়েছিলেন সুদর্শন। সেই কৃতিত্বের জন্য লিমকা রেকর্ড বুকে জায়গা করে নিয়েছিলেন তিনি। ইতিমধ্যেই পদ্মশ্রী সম্মানে ভূষিত বালুশিল্পী এবছর দশম মস্কো বালি আর্ট চ্যাম্পিয়নশিপে সোনার পদক ঝুলিতে ভরেছেন তিনি।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!