বিজয় নগর এলাকাবাসীর উদ্যোগে মহাপূণ্যানুষ্ঠান অনুষ্ঠিত

সুপ্রিয় চাকমা শুভ, পার্বত্য চট্টগ্রাম প্রতিনিধি ও পরেশ চাকমা রাঙ্গামাটি সদর প্রতিনিধি : রাঙামাটি সদর উপজেলাধীন বিজয় নগর (ভালেদী পাড়া) এলাকাবাসীর উদ্যোগে এলাকার শান্তি-শৃঙ্খলা ও উন্নয়ন তথা সকল প্রাণী হিতসুখ ও মঙ্গল কামনায় প্রতি বছর ন্যায় বাংলা নববর্ষ বরণ উপলক্ষে মহাপূণ্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৮ শে এপ্রিল (শুক্রবার) সকাল ৯ ঘটিকার সময়ে পূণ্যক্ষেত্র ভিক্ষুসংঘ মঞ্চে আগমনে এবং পুষ্প বিন্দু চাকমার অনুষ্ঠান সঞ্চালনায় ধর্মীয় উদ্ভোধনী সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অত্র বিজয় নগরে (ভালেদী পাড়া) শান্তি-শৃঙ্খলা কমিটির সভাপতি
অনুষ্ঠানে সার্বজনীন বুদ্ধ মুর্তি দান, সংঘ দান, অষ্টপরিষ্কার দান, পিন্ডদান, হাজার প্রদীপ দান, বুদ্ধ পূজা, সীবলী পূজাসহ নানাবিধ দান দানযজ্ঞ করা হয়েছে। অনুষ্ঠানে পঞ্চশীল প্রার্থনাসহ পরিত্রাণ প্রার্থনা করেন বাবু দয়াল চাকমা ও স্বাগত বক্তব্য রাখেন অত্র এলাকার বিশিষ্ট ব্যাক্তি চন্দ্র বিকাশ চাকমা এবং বিশেষ প্রার্থনা পাঠ করেন মিসেস কৃষ্ণা চাকমা।
 
অনুষ্ঠানে পূর্নার্থীদের মাঝে স্বধর্ম দেশনা প্রদান করেন রাঙামাটি রাজবন বিহারের অন্যতম শিষ্য সংঘের ভদন্ত সুমন মহাথেরো ও ভদন্ত শ্রীমৎ জিন প্রিয় মহাথেরো ।
এছাড়া অনুষ্ঠান শেষে পূজ্য অার্য শ্রাবক বুদ্ধ শ্রীমৎ সাধনা নন্দ মহাস্থবির (বনভন্তে) ক্যাসেট থেকে ধারনকৃত অমৃতময় বাণী শোনানো হয়। এবং পরিশেষে অনুষ্ঠান শেষে আগত পূর্ণ্যার্থীদের মাঝে সীবলী প্রসাদ বিতরণ করা হয়।
সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!