বিজয় দিবসে রাঙামাটিতে নৌকা বাইচ প্রতিযোগিতা

সুপ্রিয় চাকমা শুভ, রাঙামাটি

রাঙামাটিতে উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ১৫ ই ডিসেম্বর দুপুর আড়াই টার দিকে রাঙামাটি পার্বত্য জেলায় সম্প্রীতি ও উন্নয়নের মিলবন্ধনকে শক্তিশালী করতে প্রতি বছরের ন্যায় এবারেও রাঙামাটি পুরাতন বাস টার্মিনালে রাঙামাটি রিজিওন এবং রাঙামাটি জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে নৌকা বাইচ প্রতিযোগিতা অানুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে শুরু হয় । হাজার মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠে রাঙামাটি কাপ্তাই লেকের পুরাতন বাস টার্মিনাল এলাকা।
এ সময় প্রধান অতিথি হিসেবে রাঙামাটি মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু,বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙামাটি রিজিওন জোন কমান্ডার রেদুয়ানুল ইসলাম,রাঙামাটি ব্রিগেডিয়ার জেনারেল কর্নেল মো: গোলাম ফারুক সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী উপস্থিত ছিলেন।
নৌকা বাইচ প্রতিযোগিতায় ১৫ জন বিশিষ্ট দলীয় পুরুষদের মধ্যে বড় নৌকায় ১ম স্থান লাভ করে রাঙামাটি জেলা জোন দল। ২য় স্থান লাভ করে জুরাছড়ি জোন দল এবং ৩য় স্থান লাভ করে নানিয়াচর জোন দল।
এছাড়া মাঝারি নৌকায় ১৫ জন দলীয় বিশিষ্ট ১ম স্থান লাভ করে জুরাছড়ি সদর উপজেলার শান্তিময় চাকমার দল,২য় স্থান যুবরাজ ত্রিপুরার দল এবং ৩য় স্থান শিরমনি ত্রিপুরার দল বিজয় লাভ করে। মহিলা(দলীয়)নৌকায় ১৫ জন বিশিষ্ট ১ম স্থান লাভ করে রচনা ত্রিপুরার দল, ২য় স্থান বিশাখা চাকমার দল এবং ৩য় স্থান লাভ করে গীতা ত্রিপুরার দল। সাম্পান প্রতিযোগিতায় ১ম স্থান লাভ করে জামাল মাঝি,২য় স্থান লাভ করে আব্দুল মান্নান মাঝি এবং ৩য় স্থান লাভ করে দিদারুল আলম।এছাড়া নৌকা বাইচ প্রতিযোগিতার শেষে অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!