বিজয় দিবসে অপরুপ সৌন্দর্য্য সেজেছে রাঙামাটি


সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি

মহান বিজয় দিবসে অপরুপ সৌন্দর্য্য সেজেছে রাঙামাটি।কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনীর মধ্যে দিয়ে রাঙামাটি সেজে উঠে অপরুপ সৌন্দর্য্য। মহান বিজয় দিবসে ১৯৭১ সালে শহীদ বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধারের প্রতি সম্মান প্রদর্শনের জন্য রাঙ্গামাটিতে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে বিজয় দিবস উদযাপিত হয়েছে। ১৫ই ডিসেম্বর মধ্যেরাত ১২টা হওয়ার পর থেকে অর্থ্যাৎ ১৬ ডিসেম্বরে পর্দাপন করা মাত্রই ১২ টা ১ মিনিট পূর্ণ হলে রাঙ্গামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য প্রদানের মধ্যে দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। সকালে রাঙামাটি জেলা প্রশাসন,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ,রাঙামাটি পুলিশ বাহিনী,রাঙামাটি আওয়ামীলীগ দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিএনপি দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি নেতৃবৃন্দ,পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের নেতৃবৃন্দ,পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির নেতৃবৃন্দ, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির নেতৃবৃন্দ,হিল উইমেন্স ফেডারেশনের নেতৃবৃন্দ সহ প্রিন্ট মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
এছাড়া ১৬ই ডিসেম্বর (শনিবার) সকাল ৯ ঘটিকার সময়ে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে রাঙ্গামাটি চিং হ্লা মং চোধুরী মারী স্টেডিয়াম মাঠ প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন , কুচকাওয়াজ, শিক্ষার্থী সমাবেশ ও ক্রিয়ানুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন আনসার প্রশাসন,বিজিবি বাহিনী প্রশাসন, পুলিশ বাহিনী,স্কুল-মাদ্রাসা ও মাধ্যমিক প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশগ্রহণ করে।

কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রর্দশনী শেষে অংশগ্রহণকারী বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ীদের পুরস্কার বিতরণে রাঙামাটি সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান,রাঙ্গামাটি পুলিশ সুপার মো: সাঈদ তারিকুল হাসান সহ অন্যান্য অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে রাঙ্গামাটি জেলা পরিষদ কর্তৃক আয়োজিত জেলা পরিষদ সম্মেলন কক্ষে চেয়ারম্যান বৃষকেতু চাকমার সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!