বাংলাদেশী বৌদ্ধ সমিতি, কুয়েত কর্তৃক গোবিন্দ ঠাকুর স্মৃতি বিজড়িত শাক্যমুনি বৌদ্ধ বিহারে তোরণ নির্মাণের শুভ উদ্ধোধন

দানশীল প্রেরণায় উজ্জীবিত হয়ে ক্ষুদ্র ক্ষুদ্র দান দিয়ে গড়া বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত প্রবাসী সংগঠন “বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েত” স্বদেশে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টানে অনুদান, মানবতায় ব্যাপক কাজ করে যাচ্ছে। তারই ধারবাহিকতায় গত ২৬ /০৫/২০১৭ রোজ শুক্রবার ঐতিহাসিক পূর্ণ্যভূমি রাউজান থানাধীন গৌবিন্দ ঠাকুর স্মৃতি বিজড়িত পূর্ব ইদিলপুর শাক্যমুণি বৌদ্ধ বিহারে তিন লক্ষ্য টাকা প্রকল্পিত তোরণ নির্মাণের শুভ উদ্ধোধন করেন।
এই উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে আর্শীবাদক ছিলেন শাক্যমুনি বিহারের বিহারাধ্যক্ষ, শ্রীমৎ বিমলানন্দ মহাথের। উক্ত অনুদান প্রদান ও তোরণ নির্মাণ উদ্ধোধনী অনুষ্টানে অন্যদের মাঝে উপস্হিত ছিলেন – উপাধ্যক্ষ সংঘরত্ন ভিক্ষু, বিহার পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক, জীবন বড়ুয়া, সমাজ সেবক রায়সেন বড়ুয়া, শিক্ষক দীপক বড়ুয়া, সমাজকর্মী দীলিপ বড়ুয়া, শিক্ষক কানুপদ বড়ুয়া, বিধু বড়ুয়া, স্নেহময় বড়ুয়া, টিংকু বড়ুয়া, অভিজিৎ বড়ুয়া, রিপন বড়ুয়া, রনি বড়ুয়া, রুবেল বড়ুয়া, উদীয়মান তরুণ সংস্কৃতি কর্মী বাপ্পা বড়ুয়া, রকি বড়ুয়া এবং রুপালী বড়ুয়া, কবিতা বড়ুয়া, জবা বড়ুয়া, রত্না বড়ুয়া, পপি বড়ুয়া প্রমুখ। বাংলাদেশী বৌদ্ধ সমিতি, কুয়েত এর পক্ষে এসময় উপস্হিত ছিলেন -প্রাক্তন সভাপতি সন্তোষ বড়ুয়া, প্রাক্তন প্রধান উপদেষ্টা মৃণাল বড়ুয়া, প্রাক্তন সাধারণ সম্পাদক উৎপল বড়ুয়া, আজীবন সদস্য তমাল কান্তি বড়ুয়া, সদস্য স্বদেশ বড়ুয়া। রিপন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠান শুরুতেই পঞ্চশীল গ্রহন ও শাক্যমুণি বিহার কমিটির পক্ষে হতে উপস্হিত কুয়েত বৌদ্ধ সমিতির কর্মকর্তা দের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
 
আর্শীবাদক শ্রীমৎ বিমলানন্দ মহাথেরো আশীর্বাদ বক্তব্য রাখতে গিয়ে বলেন -বাংলাদেশী বৌদ্ধ সমিতি, কুয়েত প্রবাসী সংগঠন হয়ে ও কর্মব্যস্ততার মাঝে ও সমাজ সদ্বর্মের উন্নয়নে বহুবিধ কল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছে তা প্রশংসার দাবীদার। এটি একদিন বৌদ্ধ সমাজে মডেল হয়ে ইতিহাস সৃষ্টি গড়বে। বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েত উন্নয়নে -নির্মানে মানবতায় আগামীতে ও আরো ও উদ্যােগ – উদ্দীপনা নিয়ে শ্রীবৃদ্ধি হোক, বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের সকল সদস্যদের প্রবাস জীবন নিরাপদ হোক।
-প্রেস বিজ্ঞপ্তি।
সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!