ফানুস না ওড়ানোর সিদ্ধান্ত বহাল রাখল বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা

রিগ্যান বড়ুয়া  গত ১৮ সেপ্টেম্বর ১৭ সোমবার সম্মিলিত বৌদ্ধ সমাজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করে জানিয়েছে, মিয়ানমারে রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের ওপর দমন-পীড়নের প্রতিবাদে এবার প্রবারণা পূর্ণিমায় ফানুস উৎসব না করে ফানুস উৎসবের অর্থ কক্সবাজারে বিভিন্ন শরণার্থী ক্যাম্পে দান করা হবে। আজ বুধবার বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার কার্যকরী সদস্য এবং সংঘরাজ ভিক্ষু মহাসভার আওতাধীন আঞ্চলিক সংগঠনের সভাপতি / সম্পাদকদের নিয়ে এক জরুরি সভায় সেই সিদ্ধান্ত বহাল রাখে সংঘরাজ ভিক্ষু মহাসভা।

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আজ চান্দগাঁও সার্বজনীন শাক্যমুনি বিহারে অনুষ্ঠিত হয় বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার জরুরি সভা। সভায় দেশের সার্ভিক দিক বিবেচনা করে নিচের সিদ্ধান্ত গুলো গৃহীত হয়।

১। বাংলাদেশের সম্মিলিত বৌদ্ধ সমাজের প্রতিনিধিকে পূর্বে আলোচনা করে যে সিদ্ধান্ত প্রদান করা হয়েছে সেই সিদ্ধান্তের সাথে কার্যকরি পরিষদ একমত পোষন করে আগামী প্রবারণা পূর্ণিমা উৎসবে আতস্ বাজি না ফোটানো এবং ফানুস না ওড়ানো।

২। মাননীয় ভিক্ষুসংঘের কাছ থেকে ত্রানসামগ্রী ও নির্ধারিত শ্রদ্ধাদান সংগ্রহ করা এবং আগামী ০২/১০/২০১৭ তারিখে রোহিঙ্গা শরণার্থীদের নিকট ভিক্ষুসংঘরা স্বহস্থে ত্রানসামগ্রী বিতরণের জন্য যাওয়া।

৩। কঠিন চীবর দান অনুষ্ঠানে যে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান না করা, দান সভা সুর্য্যাস্তের আগেই শেষ করা।

উল্লেখিত সিদ্ধান্ত সমূহ বাস্তবায়ন করার জন্য মাননীয় ভিক্ষুসংঘ, বিহার কমিটি, উপাসক/ উপাসিকাবৃন্দ এবং সুধীজনকে বিশেষ ভাবে আহব্বান জানানো হয়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!