পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫

পাকিস্তান পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের ডেপুটি চেয়ারম্যান মওলানা আব্দুল গফুর হায়দেরিকে লক্ষ্য করে চালানো ভয়াবহ বোমা আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৩৫ জন। শুক্রবার বেলুচিস্তান প্রদেশের কোয়েটার মাসটাং জেলায় গফুর হায়দেরির গাড়ি লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

টেলিভিশন ফুটেজে দেখা যায়, দুমড়ানো-মোচড়ানো গাড়িগুলো নিরাপত্তাকর্মীরা ঘিরে রেখেছেন। হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি। পাকিস্তানের সবচেয়ে ক্ষমতাধর ধর্মীয় রাজনৈতিক দল জামিয়াত উলেমা-ই-ইসলাম ফজলের (জেইউআই-এফ) শীর্ষ কর্মকর্তা গফুর হায়দেরি। পাকিস্তান সরকার এবং জঙ্গিদের মধ্যে মধ্যস্থতাকারী হিসেবে জেইউআই-এফের নেতারা কাজ করলেও অতীতে এই দলের নেতারা পাকিস্তানি তালেবানের হামলার লক্ষ্যবস্তু হয়েছেন।

ভয়াবহ হামলায় মৃত্যুর হাত থেকে রেহাই পেলেও কিছুটা আহত হয়েছেন গফুর হায়দেরি। টেলিভিশন চ্যানেল সামাকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, ‘আমি বেঁচে আছি। সৃষ্টিকর্তা আমাকে রক্ষা করেছেন। গাড়ির সামনের গ্লাস ভেঙে আমার শরীরে আঘাত করে। আমি আহত, তবে নিরাপদে আছি। গাড়ির চালক এবং আমার পাশে বসা যাত্রী মারাত্মকভাবে আহত হয়েছেন। ’

ঘটনা সম্পর্কে পুলিশ অফিসার সাফার খান বলেছেন, ‘এটি আত্মঘাতী হামলা হতে পারে। ’ এদিকে হতাহত সম্পর্কে হাসপাতালের প্রশাসক দাদ মাহমুদ বলেছেন, ‘এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৫। এ ছাড়া ৩৫ জন আহত হয়েছে। ’ সূত্র : এএফপি, এপি।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!