পাঁচখাইন সার্বজনীন শান্তিকূঞ্ছ বিহারে বার্ষিক ধর্মীয় বৃত্তি প্রদান আলোচনা সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ ধর্মীয় শিক্ষার আলো,ঘরে ঘরে জ্বালো এই মহামন্ত্রে উজ্জীবিত হয়ে ভদন্ত ড. প্রিয়দর্শী মহাথেরো মহোদয়ের উদ্যোগে, প্রাথমিক বৌদ্ধ ধর্মীয় শিক্ষালয় এর বার্ষিক বৃত্তি প্রদান উদযাপন পরিষদ- ২০১৭ খ্রিস্টাব্দ এর আয়োজনে, ধম্মকথা’র সৌজন্যে, পাঁচখাইন নিবাসী অকাল প্রয়াত নেভী অফিসার তপু বড়ুয়া ও পূর্বগুজরা ধূমারপাড়া নিবাসী অকাল প্রয়াত বাহরাইন প্রবাসী সজল কান্তি বড়ুয়ার স্মরণে রাউজান উপজেলাধীন পাঁচখাইন সার্বজনীন শান্তিকূঞ্ছ বিহার প্রাঙ্গণে ধর্মীয় বৃত্তি ও মানব কল্যাণে ধর্মীয় শিক্ষার গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ৯ জুন, শুক্রবার বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ-বোয়ালখালী শাখার সম্মানিত সভাপতি ভদন্ত বিপস্সী মহাথের সভাপতিত্বে মঙ্গলাচারণ, উদ্বোধনী সঙ্গীত, বরণ সঙ্গীত ও পঞ্চশীল গ্রহনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন পাচঁখাইন সার্বজনীন অমরানন্দ বিহারের অধ্যক্ষ ভদন্ত তিস্সানন্দ মহাথেরো। স্বাগত বক্তব্য প্রদান করেন ভদন্ত সত্যানন্দ থেরো।

অনুষ্ঠানে মানব কল্যাণে বৌদ্ধ ধর্মের গুরুত্ব তুলে ধরে আলোচনায় অংশ গ্রহন করেন ভদন্ত ইদ্দিপঞা থেরো,বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ- রাউজান শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক উজ্জ্বল মুৎসুদ্দী, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব’র সমাজ কল্যাণ সম্পাদক উজ্জ্বল কান্তি বড়ুয়া, ভদন্ত কীর্তিপাল থেরো।

বক্তরা ধর্মীয় শিক্ষার গুরুত্ব তুলে ধরে আজকের আয়োজনকে স্বাগত জানিয়ে প্রত্যেককে নিজেদের সন্তানদের ধর্মীয় শিক্ষায় ও বৌদ্ধিক আচরনে উদ্ভুদ্ধ করতে সন্তানকে বিহার মুখী করতে প্রতিদিন রুটিন করে একবার বিহরে পাঠাতে অনুরোধ করেন।

উপস্থিত ভিক্ষু-সংঘ, অতিথিবৃন্দ ও গ্রামবাসীকে ধন্যবাদ জ্ঞাপন করেন ড. প্রিয়দর্শী মহাথেরো।

অনুষ্ঠানে ধর্মীয় বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণকারী ১ম শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত শতাধীক শিক্ষার্থীকে বিভিন্ন ক্যাটাগরিতে ক্রেষ্ট, সার্টিফিকেট ও শিক্ষাসমগ্রী প্রদান ছাড়াও অকাল প্রয়াত তপু বড়ুয়া ও সজল কান্তি বড়ুয়া’র স্মৃতির ম্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

অনু্ষ্ঠান সঞ্চালনা করেন ভদন্ত সত্যানন্দ থেরো ও সুজন বড়ুয়া।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!