নিজেকে দর্শন করতে না পারলে কখনও সুখ পাওয়া যায়: উ. পঞঞা চকক মহাথেরো

রাঙ্গুনিয়া উপজেলাধীন সৈয়দবাড়ী শান্তিময় বিহারে অনুষ্ঠিত দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব প্রধান ধর্মদেশকের দেশনায় খৈয়াখালী ধম্মবিজয়ারাম বিহারের অধ্যক্ষ ভদন্ত উ. পঞঞা চকক মহাথেরে দেশনা করেছেন, বর্তমান সময়ে মানুষের মধ্যে অসুখীর কারণ হচ্ছে নিজেকে দর্শন না করার কারণ। মানুষ নিজের দেহ ও মনকে দর্শন করতে পারলে সুখী হতে পারবে। তিনি বলেন, নিজেকে দর্শন না করে কখনও কেউ সুখ পাবে না।

গতকাল ২৬ অক্টোবর (বৃহস্পতিবার) অনুষ্ঠিত সৈয়দবাড়ী শান্তিময় বিহার প্রাঙ্গণে বিহারের দায়ক-দায়িকা ও গ্রামবাসী কর্তৃক আয়োজিত দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসবে সভাপতিত্ব করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সভাপতি সদ্ধর্মজ্যোতি ভদন্ত সুনন্দ মহাথেরো। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উর্দ্ধতন সহ-সভাপতি সদ্ধর্মরত্ন ভদন্ত জ্ঞানানন্দ মহাথেরো।

সংবর্ধিত অতিথি হিসাবে ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য কামরুল ইসলাম চৌধুরী। বক্তব্যে কামরুল ইসলাম চৌধুরী, দেশের সর্বধর্মের সম্প্রীতির দৃষ্টান্ত বর্ণনা করে দেশের উন্নয়নে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান করেন। এছাড়া বিহারের অবকাঠামো উন্নয়নে চট্টগ্রাম জেলা পরিষদের পক্ষ থেকে দেড় থেকে দুই লক্ষ টাকার অনুদান দেওয়ার আশ্বাস জানান।

ধর্মসভায় সদ্ধর্ম দেশনা করনে ভদন্ত পরমানন্দ মহাথেরো, ভদন্ত ধর্মানন্দ মহাথেরো ও ভদন্ত করুণাশ্রী থেরো।

সন্ধ্যায় অনির্বাণ সংঘের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও মনোজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!