ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ায় ফিরোজ মান্নার সহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা

অবশেষে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ফিরোজ মান্না সহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে চট্টগ্রাম আদালতে। ২৭/০৪/২০১৭ ইং তারিখ চট্টগ্রাম মেট্রোপলিটন মেজিষ্ট্রেট আ
দালত আবু সালেহ নোমানের আদালতে এ মামলা দায়ের করেন নবীন আইনজীবী প্রতীত বড়ুয়া জনি। বাংলাদেশ দন্ডবিধির ২৯৫(ক), ২৯৮, ৫০০ ও ৫০২ ধারায় এ মামলা করা হয়।
 
মামলায় প্রধান আসামী করা হয় দৈনিক জনকন্ঠের প্রতিবেদক ফিরোজ মান্নাকে। তা ছাড়া দৈনিক জনকন্ঠের চট্টগ্রামের ব্যুরো চীফ, সম্পাদক ও প্রকাশক সহ মোট পাঁচ জনকে এ মামলার আসামী করা হয়েছে। বিজ্ঞ আদালত মামলাটি শুনানি অন্তে ডিভিকে তদন্তের জন্য প্রেরণ করে ১ মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন। এ সময় আদালতে উপস্থিত ছিলে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অশোক কুমার দাশ সহ অনেক নবীন ও প্রবীন আইনজীবী।
 
উল্লেখ্য গত ২৪ শে এপ্রিল ২০১৭ ইংরেজী দৈনিক জনকন্ঠ পত্রিকায় ফিরোজ মান্না লিখিত “পার্বত্য এলাকায় নতুন অশান্তি সৃষ্ঠির চেষ্টায় ভাবনা কেন্দ্র” শিরোনামে সেরকম একটি উদ্দেশ্য প্রণোদিত সংবাদ পরিবেশন হয়েছে। উক্ত প্রতিবেদনে গৌতম বুদ্ধকে প্রতিবেদক সন্ত্রাসী হিসেবে উপস্থাপন করলে শান্তিপ্রিয় বৌদ্ধ সমাজ ক্ষোভে ফুঁশে উঠে। এরই ধারাবাহিকতায় নবীন আইনজীবী প্রতীত বড়ুয়া সুত্রক্ত মামলাটি দায়ের করেন।
সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!