দৈনিক ইত্তেফাক পত্রিকার উর্ধতন কর্তৃপক্ষের সাথে বৌদ্ধ সুধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

ইত্তেফাক পত্রিকা অফিস

জাতীয় দৈনিক ইত্তেফাক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন ও ব্যবস্থাপনা সম্পাদক  আশিস সৈকতের সাথে এক সৌজন্য সাক্ষাতে দেখা করেছে বাংলাদেশের বৌদ্ধধর্ম সমাজ ও সংস্কৃতি ভিত্তি কয়েকটি প্রকাশনার সম্পাদক বৃন্দ।

ইত্তেফাক পত্রিকা অফিসআজ  ২৪ সেপ্টেম্বর দুপুর একটায় ইত্তেফাক অফিসে সাক্ষাতকারে উপস্থিত ছিলেন সৌগত সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয়, চারুদেশ সম্পাদক চারু উত্তম বডুয়া, অতীশ দীপংকর পেইজ এর প্রধান এডমিন রাহুল বডুয়া, মহামুনি সম্যকসম্বুদ্ধ পেইজ এর  সৌমেন বডুয়া ।

সৌগত ম্যাগাজিনের ফেইসবুক পেইজ এ বলা হয়, সৌজন্য আলোচনায় দৈনিক ইত্তেফাকে বিগত ১৯ সেপ্টেম্বর ২০১৭  আনোয়ার আলদীন এর ‘অহিংস বুদ্ধের অনুসারীদের সহিংস কর্মকাণ্ড’ ও ২০ সেপ্টেম্বর ২০১৭  সাইদুল ইসলামের ‘ নাটের গুরু মুসলিম বিদ্বেষী ‘বামির্জ বিন লাদেন’ শীষর্ক পর পর ছাপানো দুটো রিপোর্টের বিষয়ে দৃষ্টি আঁকষণ করা করা হয়। এসময় এ রিপোর্ট দুটো’র জন্য দুঃখ প্রকাশ করে পত্রিকার পক্ষ থেকে বলা হয় প্রকাশিত রিপোর্ট দুটি  দৈনিক ইত্তেফাক এর সম্পাদকীয় নীতিমালার সাথে যায় না। ভবিষ্যতে রিপোর্ট প্রকাশে তারা অধিকতর যত্নবান হবেন বলে  তারা জানান।

উল্লেখ্য, সম্প্রতি রোহিঙ্গা সংকটকে কেন্দ্র করে এক শ্রেণীর গণ মাধ্যম প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় মুখরোচক , চটুল সংবাদ পরিবেশন করে এদেশের নিরীহ বৌদ্ধ সম্প্রদায়ের জীবন যাত্রা বিপন্ন করে তুলেছে। ইতোমধ্যে বেশ কয়জন বৌদ্ধ ভিক্ষু ও বৌদ্ধ সম্প্রদায় সাম্প্রদায়িক আক্রমণের শিকার হয়।

এ বিষয়ে নিরপেক্ষ ও সাম্প্রদায়িক উস্কানি পরিহার করে সংবাদ পরিবেশনের জন্য দৈনিক ইত্তেফাকসহ গণমাধ্যমের সহযোগিতা কামনা করা হয়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!