ত্রিরত্ন সংঘের কার্যকরী কমিটির ২০১৭-২০ নির্বাচন সম্পূর্ণ

গত ১১ই আগষ্ট রোজ শুক্রবার কাতালগঞ্জ নবপন্ডিত বিহারে অতি আনন্দ উল্লাসের মধ্য দিয়ে ত্রিরত্ন সংঘের কার্যকরী কমিটি (২০১৭-২০২০ইং) নির্বাচন সম্পূর্ণ হয়। বৌদ্ধ ধর্মীয় সামাজিক এই সংগঠন ত্রিরত্ন সংঘ তাদের কার্যক্রম আরো শ্রীবৃদ্ধি করার লক্ষে প্রতি তিন বছর পর পর এই নির্বাচন করে থাকে। সেই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো এই নির্বাচন।

দুপুর ২টা থেকে সংঘের সদস্যগন উৎসব মুখর পরিবেশে ভোট প্রদান করে। এই নির্বাচনের জন্য তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। এই নির্বাচন কমিশনের প্রধান ছিলেন নবপন্ডিত বিহারের বিহার অধ্যক্ষ, সংঘের উপদেষ্টা অধ্যাপক উপানন্দ মহাথের। এছাড়াও এই নির্বাচন কমিশনে ছিলেন সংঘের উপদেষ্টা নারী নেত্রী মিসেস ববিতা বড়ুয়া ও বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকতা সংঘের উপদেষ্টা রতন কুমার বড়ুয়া। নির্বাচন কমিশনের সামনে সংঘের সকল সদস্য তাদের নিজের ভোট নিজেরাই উৎসব মুখর পরিবেশে প্রদান করে। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। এর পর সকলের সামনে নির্বাচন কমিশন ভোট গণনা করে রাত ৭;৩০টায় নির্বাচনের ফলাফল ঘোষনা করে।

নির্বাচনে ৪র্থ বারের মত সভাপতির পদে নির্বাচিত হয় অভি বড়ুয়া (অর্ণব) চরকনাই পটিয়া, ২য় বারের মত সাধারণ সম্পাদকের পদে সুমন বড়ুয়া (কমল) পোমরা রাংগুনিয়া, যুগ্ম সাধারণ সম্পাদকের পদে প্রকৌশলী জয়ুতু বড়ুয়া (নিপ্পন) সাতবাড়িয়া বেপারীপাড়া চন্দনাইশ, অর্থ সম্পাদকের পদে প্রবীর বড়ুয়া পিঙ্গলা পটিয়া, সাংগঠনিক সম্পাদকের পদে পুলক বড়ুয়া সাতবাড়িয়া বেপারীপাড়া চন্দনাইশ, প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদে বাবলু বড়ুয়া বটতলী আনোয়ারা, সমাজ কল্যান সম্পাদকের পদে সোহেল বড়ুয়া টিপলু রাজস্থলী বান্দরবন, ধর্মীয় সম্পাদকের পদে শ্রীমৎ প্রিয়বংশ ভিক্ষু চান্দগাঁও বৌদ্ধ বিহার, দপ্তর সম্পাদকের পদে মিথুল বড়ুয়া রনি মূকুটনাইট পটিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের পদে ফ্রান্স প্রবাসী অপূর্ব বড়ুয়া অপু মির্জাপুর হাটাজারী, শিক্ষা বিষয়ক সম্পাদকের পদে তন্দ্রা বড়ুয়া, মানিকছড়ি খাগড়াছড়ি, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদকের পদে এপ্যালো বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকের পদে প্রকৌশলী সীমান্ত বড়ুয়া, নানিয়াচর রাংগামাটি, সাংস্কৃতিক সম্পাদকের পদে শুভ বড়ুয়া চরকনাই পটিয়া, মহিলা সম্পাদকের পদে লাবন্য বড়ুয়া টিনা, উত্তর কাট্টলী, কার্যকরী সদস্য পদে দেবপ্রিয় বড়ুয়া দেবু, রাজানগর উওর রাংগুনিয়া, জনি বড়ুয়া শিলক রাংগুনিয়া, সুশান্ত বড়ুয়া, নানিয়াচর রাংগামাটি, হৃদয় বড়ুয়া, মিরসরাই ও শ্রীকান্ত বড়ুয়া, পূর্ব গুজরা রাউজান জয়যুক্ত হয়।

নিরপেক্ষ ভাবে মোট একুশ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করার লক্ষে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে জয়যুক্ত সদস্যগন ত্রিরত্ন সংঘকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তাদের বক্তব্যে নানা দিক তুলে ধরে।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!