ত্রাণ সামগ্রী নিয়ে রোহিঙ্গাদের পাশে বৌদ্ধ সমিতি

বৌদ্ধ সমিতিমিয়ানমার সেনাবাহিনী কর্তৃক রাখাইন প্রদেশে নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ সামগ্রী দিয়ে পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ বৌদ্ধ সমিতি, যুব ও মহিলা শাখার নেতৃবৃন্দ।

রোববার (১ অক্টোবর) উখিয়ার কুতুপালংয়ে ঘুমধুম ত্রাণ কেন্দ্রে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু ও রান্না করার জন্য ডেকচি-পাতিল।

এসময় বৌদ্ধ সমিতির নেতৃবৃন্দ বলেন, মিয়ানমার সেনাবাহিনী কর্তৃক অসহায়-নিরীহ রোহিঙ্গাদের ওপর যে নির্যাতন, নিপীড়ন ও হত্যাযজ্ঞচালাচ্ছে তা বাংলাদেশি বৌদ্ধরা কখনো সমর্থন করেন না। শুরু থেকেই বাংলাদেশী বৌদ্ধরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসছে। হাজার বছর ধরে এই বাংলাদেশে বসবাসকারী বৌদ্ধরা অত্যন্ত শান্তপ্রিয়, বিনয়ী, বিশ্বস্ত, মৈত্রী পরায়ণ, মানবতাবাদী জাতি হিসেবে সকলের কাছে সমাদৃত। বাংলাদেশী বৌদ্ধরা কখনো অন্যায়, অমানবিকতা, হত্যা, নির্যাতন নিপীড়নকে সমর্থন করে না। বাংলাদেশী বৌদ্ধরা চায় সকলে সুখে-শান্তিতে নিরাপদে বসবাস করুক।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!