`তুমি আমি’ শিরোনামের নতুন বাউল ফোক গান নিয়ে নিশিতা বড়ুয়া

একের পর এক নতুন গান আর স্টেজ শো নিয়ে দারুণ ব্যাস্ত দিন পারছেন জনপ্রিয় শিল্পী ও ক্লোজআপ ওয়ান তারকা নিশিতা বড়ুয়া। গত রোজার ঈদে ‘তোমার হিয়ারও মাঝারে’ গানটি ইউটিউব প্রচারের পর ব্যাপক প্রশংসা অর্জনের সেই ধারাবাহিকতায় আরো একটি নতুন মিউজিক ভিডিও নিয়ে আবারও ইউটিউবে হাজির হলেন এই জনপ্রিয় সংগীত শিল্পী।

‘তুমি আমি’ শিরোনামের গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন ‘তোমার হিয়ারও মাঝারে গানটির গীতিকার  জাহাঙ্গীর রানা।

গানটির ইউটিউব লিংক নিজের ফেইসবুক স্টাটাসে শেয়ার দিয়ে নিশিতা বড়ুয়া লিকেছেন, ‘অপেক্ষার অবসান হল। আশা করি গানটি আপনাদের ভাল লাগবে। যাকে পাগলের মত ভালবাসেন/একদম নিজের কলিজা মনে করেন/যার আওয়াজ, একদিন না শুনলে মনে হয় হৃদস্পন্দন বন্ধ হয়ে যাচ্ছে/যার শাসন ও ভাল লাগে/যার আদরে মনে হয় কলিজা ছিঁড়ে দিয়ে দেই তাকে Share  করতে পারেন গানটি।”

সংগীত পরিবারে বেড়ে ওঠা নিশিতা বড়ুয়া এনটিভিখ্যাত ক্লোজআপ ওয়ান সংগীত প্রতিযোগিতায় ২০০৬ সালে দ্বিতীয় রানারআপ হওয়ার গৌরব অর্জন করেন। এরপর থেকে দেশের সংগীতাঙ্গনে শ্রোতাদের কাছে পরিচিতি পায়।

দেশের জনপ্রিয় ও স্বনামধন্য শিল্পী পার্থ বড়ুয়ার সংগীতায়োজনে ‘রংধনু ভাল লাগে’ এ মৌলিক গানটির মাধ্যমে শ্রোতাদের কাছে জনপ্রিয় হয়ে উঠেন। মূলত এ মৌলিক গানটি গেয়েই  শ্রোতাদের কাছে স্থান করে নেন নিশিতা।

বাবা কীর্তনীয়া শিল্পী শা্ক্যপদ বড়ুয়ার ঐকান্তিক চেষ্টা ও মা সুচন্দা বড়ুয়ার অনুপ্রেরণায় সংগীতের এ বিশালযজ্ঞে নিজেকে প্রতিষ্ঠা করতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন জানিয়ে শিল্পী।

ছোটবেলা থেকে গানকে ভালবেসেই সংগীতচর্চা তার। তালিম নিয়েছেন শিল্পী শ্রাবণী সাহা এবং ওস্তাদ মিহির লালা  কাছে। তবে শিল্পী হিসেবে এতটুকু আসার পিছনে তার বাবাই হচ্ছে সব। পাশাপাশি নিশিতা বড়ুয়ার ছোট কাকার (সুমিত বড়ুয়া তপু) অবদানও বিশাল।

ইতোমধ্যে নিশিতার বেশ কয়েকটি একক ও মিক্সড অ্যালবাম বেরিয়েছে। প্ল্যা-ব্যাক করেছেন বেশ কয়েকটি ছায়াছবিতে। ‘ভালবাসার বৃষ্টি’ নামে বাংলাদেশ ও কলকাতার প্রখ্যাত শিল্পীদের সাথে একটি আন্তর্জাতিক অ্যালবামেও গেয়েছেন নিশিতা। জনপ্রিয় সংগীত পরিচালক সুমন কল্যাণের সংগীতায়োজনে অ্যালবামটিতে ‘শ্রাবণ মেঘের দিনে তোমায় মেন পড়ে’ শিরোনামে গানটি শ্রোতাদের মনে স্থান করে নিয়েছে।

২০০৭ সালে স্বনামধন্য শিল্পী পার্থ বড়ুয়া ও আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে নিশিতার প্রথম একক অ্যালবাম ‘আমায় নিয়ে চলো’ রিলিজড হয়। গাংচিলের ব্যানারে অ্যালবামের গানগুলো শ্রোতাদের কাছে খুব জনপ্রিয়তা পায়। এরপর থেকে দেশের গণ্ডি পেরিয়ে নিশিতা ভারত, সিঙ্গাপুর, ইতালি, ফ্রান্স, লন্ডন, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে গান পরিবেশন করে এ প্রজন্মের শ্রোতাদের কাছে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছেন নিশিতা।

পরবর্তীতে স্টেইজ শো ও দেশ-বিদেশে গানের ফেরিওয়ালা হিসেবে সংগীত পরিবেশনের মধ্য দিয়ে দীর্ঘ বিরতির পর ২০১৫ সালে বাবা শাক্যপদ বড়ুয়ার কথা ও সুরে এবং পার্থ বড়ুয়ার সংগীতায়োজনে ধর্মীয় অ্যালবাম ‘পূজিব তোমায় সুর ও সংগীতে’ বের হয়। কীর্তনিয়া সুরে ধর্মীয় এ অ্যালবামের গানগুলো ইতোমধ্যে বৌদ্ধদের কাছে অত্যন্ত সুপরিচিত ও জনপ্রিয় হয়ে উঠেছে। এছাড়াও চলতি বছরের ভালবাসা দিবসে রিলিজড হওয়া খন্দকার জিয়ার কথা ও সুরে ‘নয়নের নয়ন বন্ধু’ ভিডিও গানটিও শ্রোতাদের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!