তারুণ্যের অমিত শক্তিতে প্রতিভাসম্পন্ন সৃজনশীল উত্তর প্রজন্ম বিনির্মানের লক্ষে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব’র উদ্যোগে আগামী ২৪ ও ২৫ মার্চ ২০১৭ উন্মুক্ত স্বর্ণপদক সাংস্কৃতিক প্রতিযোগিতা

সংবাদ : উজ্জ্বল কান্তি বড়ুয়া
শত শুভেচ্ছার শুভ্রতায় অতীব আনন্দের সাথে জানাচ্ছি যে, “বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব” একটি ধর্মীয়-সামাজিক-সাংস্কৃতিক উন্নয়নমূলক জাতীয় সংগঠন। ১৯৭২ সালে ৪ এপ্রিল প্রতিষ্ঠিত এই সংগঠন বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব’র বাংলাদেশের অন্যতম আঞ্চলিক কেন্দ্র। বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের প্রাণপুরুষ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বৌদ্ধ মনীষা, অসাম্প্রদায়িক ও আন্তঃধর্মীয় সম্প্রীতির অন্যতম পথিকৃৎ, মানবতাবাদী, শান্তিদূত, একুশে পদকপ্রাপ্ত প্রয়াত মহামান্য মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের মহোদয় বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সময়ে দেশ গঠন ও প্রতিভাবান যুবসমাজকে সু-সংগঠিত করার লক্ষে এই সংস্থা প্রতিষ্ঠা করেন। মহাসংঘনায়কের সুযোগ্য উত্তরসূরী আন্তর্জাতিক বৌদ্ধ ভিক্ষু ব্যক্তিত্ব, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি, একুশে পদকপ্রাপ্ত, মাননীয় সংঘনায়ক ধর্মাধিপতি শুদ্ধানন্দ মহাথের’র নেতৃত্বকে সু-সংহত করার মাধ্যমে সমৃদ্ধ যুবসমাজ গঠনে আমরা অবিচল অঙ্গীকারাবদ্ধ।
বতর্মান বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে সুবিদিত ও প্রতিনিধিত্বকারী একটি বৌদ্ধ সংগঠন হিসাবে সমাদৃত। বৌদ্ধ যুবকেরা এই সংগঠনের আদর্শ-উদ্দেশ্যকে ধারণ করে নেতৃত্বের প্রতি অবিচল আস্থা ও অদম্য প্রত্যয়ে সমাজ-সদ্ধর্মের উন্নয়নে আত্ননিয়োগ করে চলেছে। আমাদের হাজার বছরের ঐতিহ্য, কৃষ্টি,সংস্কৃতি লালন, সংস্কৃতি বিকাশ ও তারুণ্যের অমিত শক্তিতে দায়বদ্ধতার নিরিখে প্রতিভাসম্পন্ন সৃজনশীল উত্তর প্রজন্ম বিনির্মাণের লক্ষে প্রতি বছরের ন্যায় আগামী ২৪ ও ২৫ মার্চ ২০১৭ খ্রি: শুক্রবার ও শনিবার দু’দিনব্যাপী “উন্মুক্ত স্বর্ণপদক সাংস্কৃতিক প্রতিযোগিতা”র আয়োজন করেছে। দু’দিনব্যাপি এ প্রতিযোগিতায় বিজ্ঞ বিচারকমন্ডলীর উপস্থিতিতে বিজয়ী নির্বাচিত হবে।
আমাদের চেতনার আকাশকে আরো বিকশিত ও আলোকিত করার প্রত্যয়ে এই প্রতিযোগীতার আয়োজন। আমাদের এ উদ্যেগ প্রতিশ্রুতিশীলদের ভাব চেতনায় সৃজনের নতুন দিগন্ত উন্মুচিত হবে, প্রবাহমান সংস্কৃতি চর্চায় প্রেরণা যোগাবে। প্রতিযোগিতা অনুষ্ঠানকে প্রাণবন্ত ও সফল করতে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতা প্রীতিময়তার সাথে প্রত্যাশা করছি।
অংশগ্রহণে ইচ্ছুকগনকে ফরম সংগ্রহের জন্য নিন্মোক্ত ব্যাক্তিবর্গের সাথে যোগাযোগ করার অনুরোধ রইল।।
বিজয় বড়ুয়া বাপ্পা, আহবায়ক, মোবাইল: ০১৭১১৮২৭৩৮৯,

সুমন বড়ুয়া, সচিব মোবাইল: ০১৮৬৭৭৬৩৪০৫,

দেবপ্রিয় বড়ুয়া দেবু, সমন্বয়কারী মোবাইল : ০১৭০৯২৬২৭৪৪
“উন্মুক্ত স্বর্ণপদক সাংস্কৃতিক প্রতিযোগিতা উদযাপন পরিষদ-২০১৭”

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!