জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ এর উপজেলা পর্যায়ে দেশাত্ববোধক গানে সমাপ্তি বড়ুয়া’র প্রথম স্থান লাভ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ এর চট্টগ্রাম জেলা থেকে থানা পর্যায়ে দেশাত্ববোধক গানে প্রথম স্থান লাভ করেছে সমাপ্তি বড়ুয়া। গত ১৫ই ফেব্রুয়ারি এনায়েত বাজার মহিলা কলেজে অনুষ্টিত এ প্রতিযোগীতায় “গ” বিভাগ থেকে একমাত্র বড়ুয়া শিল্পী হিসেবে এ সম্মান অর্জন করেন কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজের এই শিক্ষার্থী।

রাউজান বড়পাড়া গ্রামের ইন্দুভূষন বড়ুয়া ও রেখা বড়ুয়ার সন্তান সমাপ্তি বড়ুয়া বর্তমানে চট্টগ্রাম শহরের কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজের একাদশ শ্রেনীর শিক্ষার্থী।

দীর্ঘ ১৩ বছর ধরে গান শিখছেন ওস্তাদ সুব্রত দাশ অনুজ এর কাছে। পাশাপাশি গানের বিভিন্ন বিষয়ের উপর তালিম নিয়েছেন গানের শিক্ষক মোস্তফা কামাল ও আব্দুর রহিম এর থেকেও।

শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ের এ প্রতিযোগিতায় আগামী ৩ মার্চ কলেজিয়েট স্কুলে সমাপ্তি বড়ুয়া জেলা পর্যায়ের প্রতিযোগীদের সাথে প্রতিযোগীতায় অংশ নিবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ষষ্ঠ শ্রেণি থেকে সম্মান শ্রেণি পর্যন্ত কেরাত, হামদ, রচনা প্রতিযোগিতা, বাংলা কবিতা আবৃত্তি, বিতর্ক প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, উচ্চাঙ্গ সংগীত, লোক সংগীত, জারিগান, অভিনয়, নৃত্য, ও লোকনৃত্য বিষয়ের উপর প্রতিযোগিতার উপজেলা পর্যায়ে বিজয়ীরা জেলা, জেলা পর্যায়ে বিজয়ীরা অঞ্চলে এবং জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করবেন।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!