জাতিসংঘের মানবাধিকার সম্মেলনে নির্যাতিত মানুষের পক্ষে দাঁড়াতে বিশ্ববাসীকে আহবান জানালেন ডা. বিদ্যুৎ বড়ুয়া

 

জাতিসংঘের আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আয়োজিত ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর সম্মেলনে বাংলাদেশে প্রতিনিধি হয়ে অংশ নিয়েছেন ডা. বিদ্যুৎ বড়ুয়া।

সম্মেলনের চেয়ারপারসন সুদানের তারিক কুর্দির সভাপতিত্বে উদ্বোধনী দিনে হিউম্যান  রাইটস কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট সুইজারল্যাণ্ড ভেযেনতেন উইলগের, কানাডার ড. ফার্নান্দ ভার্নেস , ইটালির ল্যাম্বার্ট জেনিফার বক্তব্য রাখেন।  বক্তারা বিশ্বের নিপীড়িত নির্যাতিত মানুষের পক্ষে দাঁড়াতে বিশ্ববাসীকে আহবান জানান।

বাংলাদেশের প্রতিনিধি সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক  ডা. বিদ্যুৎ বড়ুয়া তার বক্তব্যে  সাম্প্রতিক সময়ে মায়ানমার রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর তাদের সরকারের অত্যাচারের কথা উল্লেখ করেন এবং বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী শিবিরে নারী পুরুষ শিশুদের অমানবিক জীবনের কথা তুলে ধরেন।  লাদেশ সরকার এর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  শুধুমাত্র মানবিকতার কারণে  রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় প্রদান করেছেন।  কিন্তু রোহিঙ্গাদের তাদের নিজ দেশ মায়ানমার ফেরত যেতে হবে। তাদের ফেরানোর জন্য আন্তর্জাতিক চাপ সৃষ্টির মাধ্যমে মায়ানমারকে বাধ্য  করতে হবে। এইজন্য বিশ্বমহলকে বাংলাদেশের পক্ষে দাঁড়াতে জোরালো যুক্তিপূর্ন আহবান জানান।

দুই দিনের সম্মেলনে বিভিন্ন দেশের প্রতিনিধিদের বক্তব্যে বিভিন্ন দেশের মাইনোরিটি ইসু নিয়ে বক্তব্য  বক্তারা  সমাজ ব্যবস্থায় সোশ্যাল মিডিয়া , শিক্ষা ব্যবস্থা ও সুশীল সমাজ এর করণীয় শীর্ষক আলোচনা ও  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর উপর বিভিন্ন অত্যাচারের কথা ও উল্লেখ করেন।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!