চট্টগ্রামে ‘ব্লু হোয়েলে আসক্ত’ শিক্ষার্থী শনাক্ত

ইন্টারনেট গেইম ‘ব্লু হোয়েলে’ আসক্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীকে শনাক্ত করে তাকে কাউন্সেলিংয়ের কথা জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মসিউদৌল্লাহ রেজার বরাত দিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানায়, প্রথম বর্ষের এক ছাত্রের এই গেইমে আসক্তির কথা তার হলের এক শিক্ষার্থী পুলিশকে জানিয়েছিল।

“হলের অপর এক শিক্ষার্থী গতকাল (মঙ্গলবার) বিষয়টি আমাকে ফেইসবুক মেসেঞ্জারে জানিয়েছিল। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মাধ্যমে ওই শিক্ষার্থীকে আমাদের হেফাজতে নিয়ে এসে কাউন্সেলিং করি।”

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী পুলিশকে জানিয়েছেন, গত ৫ অক্টোবর ফেইসবুকের মেসেঞ্জারে আসা একটি লিঙ্কে ক্লিক করার পর ব্লু হোয়েল গেইমটি তার মোবাইলে ডাউনলোড হয়ে যায়। তারপর তিনি খেলতে শুরু করেন।

শিক্ষার্থীটি গেইমের চারটি ধাপ পার হয়েছিলেন জানিয়ে পুলিশ কর্মকর্তা রেজা বলেন, “প্রথম ধাপে ওই শিক্ষার্থী সারারাত ক্যাম্পাসে হেঁটেছে, দ্বিতীয় ধাপে হলের ছাদের রেলিংয়ে এবং তৃতীয় ধাপে হাত কেটে তিমি মাছের ছবি আঁকে। চতুর্থ ধাপে সে সারাদিন চুপ করে বসে ছিল।”

কাউন্সেলিংয়ের পর ওই শিক্ষার্থী নিজের ভুল বুঝতে পেরেছেন বলে জানান পুলিশ কর্মকর্তা রেজা।

তিনি বলেন, তাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পরে হস্তান্তর করা হবে, তবে পুলিশ নিয়মিত যোগাযোগ রাখবে।

দণ্ডবিধির ৩০৯ ধারা অনুযায়ী আত্মহত্যার চেষ্টা করা আইনত অপরাধ জানিয়ে পুলিশ জানিয়েছে, জীবনবিনাশী কোনো গেইমে কোনো ব্যক্তির আসক্তির খবর কেউ পেলে তা আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর অনুরোধ করা হচ্ছে।

ছোটদের ইন্টারনেট ব্যবহারে পরিবারের সদস্যদের সতর্ক থাকার পরামর্শও দিয়েছে পুলিশ।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!