গৌতম বুদ্ধ ইউনিভার্সিটির আমন্ত্রণে আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিচ্ছেন অমিতাভ সম্পাদক শ্যামল চৌধুরী

ভারতের উত্তর প্রদেশের গ্রেটার নয়ডায় অবস্থিত গৌতম বুদ্ধ ইউনিভার্সিটির আমন্ত্রণে আন্তর্জাতিক সম্মেলনে (International Conference on Buddhism: Traditions, Ideologies and Dissent) যোগ দিতে অমিতাভ সম্পাদক ও প্রকাশক শ্যামল চৌধুরী আজ (৫ সেপ্টেম্বর) দুপুর ২.০০ টায় চট্টগ্রামের শাহ্ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ভারতের উদ্দেশ্যে যাত্রা করেছেন। তিনি আগামী ৭ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর ২০১৭ ইং পর্যন্ত তিনদিনব্যাপী অনুষ্ঠিতব্য সম্মেলনে বাংলাদেশের একমাত্র বৌদ্ধ প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন এবং বুড্ডিস্ট আর্কলজিক্যাল ল্যান্ডস্কেপস অব বাংলাদেশ (Buddhist Archaeological Landscapes of Bangladesh) বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করবেন।

উল্লেখ্য শ্যামল চৌধুরী সমাজ সাহিত্য সংস্কৃতি বিষয়ক পত্রিকা অমিতাভ এর সম্পাদক ও প্রকাশক, সৃজনশীল লেখক, গীতিকার ও একটি বিজ্ঞাপনী সংস্থার ব্যবস্থাপনা পরিচালক। এছাড়াও তিনি বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব’র সাংগঠনিক সম্পাদক, সেন্টার অব এক্সেলেন্স ইন বুড্ডিস্ট স্টাডিজ’র প্রকাশনা সম্পাদক, অনোমা সাংস্কৃতিক গোষ্ঠী, অমিতাভ কালচারাল সোসাইটিসহ বহু সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি চট্টগ্রামের পটিয়া উপজেলাস্থ বেলখাইন গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সুহৃদ কান্তি চৌধুরী ও মাতা স্নেহলতা চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান। তিনি ভারতের বিভিন্ন বৌদ্ধদর্শনীয় স্থান পরিদর্শন শেষে আগামী ১৪ সেপ্টেম্বর ২০১৭ ইং দেশে ফিরবেন। তিনি সকলের আশীর্বাদ কামনা করেছেন।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!