গৌতম বুদ্ধকে ‘সন্ত্রাসী’ আখ্যায়িতকারী প্রতিবেদকের বিরুদ্ধে এবার মামলা হল কক্সবাজারে

প্রজ্ঞানন্দ ভিক্ষুঃ
মহামতি গৌতম বুদ্ধকে সন্ত্রাসী আখ্যায়িত করে প্রতিবেদন প্রকাশ করায় সেই প্রতিবেদকের বিরুদ্ধে কক্সবাজারে মামলা দায়ের করা হয়েছে। ১১ মে কক্সবাজার সদর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উক্ত মামলা দায়ের করা হয়। সি/আর-৫২১/২০১৭।

মামলার বাদী এডভোকেট আশীষ বড়ুয়া জানান, ‘জনকন্ঠ পত্রিকায় গত ২৪ এপ্রিল প্রকাশিত “পার্বত্য এলাকায় নতুন অশান্তির চেষ্ঠায় ভাবনা কেন্দ্র” শিরোনামের একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে বৌদ্ধ বিহার, ভাবনাকেন্দ্র সম্পর্কে মিথ্যাচার করার পাশাপাশি মহামতি গৌতম বুদ্ধকে সন্ত্রাসী আখ্যা দেওয়া হয়। এতে একজন সচেতন নাগরিক হিসেবে এটা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। তাছাড়া উক্ত প্রতিবেদনে সাম্প্রদায়িকতাকে উসকে দেওয়ার অপচেষ্টা করা হয়েছে। তাই আমরা আদালতের শরণাপন্ন হয়েছি। বিজ্ঞ আদালত আমাদের অভিযোগ আমলে নিয়েছেন। মামলায় প্রতিবেদক ফিরোজ মান্না ছাড়াও পত্রিকার সম্পাদক, উপদেষ্টা সম্পাদক, নির্বাহী সম্পাদক এবং আঞ্চলিক প্রধান বার্তা সম্পাদককেও আসামী করা হয়েছে’।

মামলার শুনানীতে বাদী আশীষ বড়ুয়ার পক্ষে সিনিয়র আইনজীবী ও অতিরিক্ত দায়রা জজ আদালতের পিপি এডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী, এডভোকেট শিরুপম বড়ুয়া শিরু, এডভোকেট মোঃ মহিউদ্দিন খাঁন, এডভোকেট জয়াবর্ধন বড়ুয়া, এডভোকেট দিপন বড়ুয়া অংশ গ্রহণ করেন।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!