গুজরাতে দলিতদের উপর অত্যাচার বন্ধ না হলে বৌদ্ধ ধর্ম গ্রহণ; মায়াবতী

মায়াবতি

মায়াবতিগুজরাত নির্বাচনের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করে বরোদায় একটি সমাবেশের ভাষণে বিএসপি সুপ্রিমো তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মূখ্যমন্ত্রী মায়াবতী জানিয়েছেন, রাজ্যের দলিতদের উপর অত্যাচার বন্ধ না হলে বৌদ্ধধর্ম গ্রহণ করা হবে।

ভারতের একটি সংবাদ মাধ্যম টিডিএনবাংলা জানায়, এই সমাবেশ থেকে বিজেপি সরকারকে এক হাত নিয়ে মায়াবতী বলেন, বিজেপি শাসিত গুজরাতে দলিতদের কোনো অধিকার দেওয়া হয়নি। বিজেপি দলিতদের পক্ষে কথা বলে, কিন্তু বিজেপির আসল চেহারা গুজরাতের মানুষদের বুঝতে হবে। প্রধানমন্ত্রীর বিরোধিতা করে মায়াবতী বলেন, নরেন্দ্র মোদি দলিতদের ভোট পাওয়ার জন্য ভিমরাও আম্বেদকরের নাম নিয়ে ভনিতা করেন। কিন্তু, গুজরাতের মূখ্যমন্ত্রী থাকাকালীন বরোদায় একটিও আম্বেদকর স্মারক বানান নি তিনি।

মায়াবতী আরো বলেন, গুজরাতে বিএসপি ক্ষমতায় এলে ‘উনা’-র মতো ঘটনা আর ঘটবে না। পাশাপাশি দলিতদের ন্যায্য সম্মান দেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি। উল্লেখ্য, গত বছরের জুলাই মাসে স্বঘোষিত গোরক্ষকেরা ‘উনা’-র একটি দলিত পরিবারের উপর আক্রমণ চালিয়েছিল। মায়াবতী হুমকির সুরে বলেন, যদি হিন্দু ধর্মের শঙ্কারাচার্যেরা দলিতদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ বন্ধ না করেন, তাহলে তিনি বৌদ্ধ ধর্ম গ্রহণ করতে বাধ্য হবেন।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!