কুশল কর্ম মানুষকে সুখ প্রদান করে; ভদন্ত নন্দবংশ থেরো

গহিরা লুম্বিনী কানন বৌদ্ধ বিহারে শুভ কঠিন চীবর দানোৎসব। ছবি: নির্বাণ টিভি।

জগতে যত ধর্মের কথা বলা হোক না কেন প্রকৃত পক্ষে ধর্ম দুই প্রকার। একটা কুশল ধর্ম আর একটা হচ্ছে অকুশল ধর্ম। অর্থাৎ একটি পাপ ধর্ম আর একটা হলো পূণ্য ধর্ম। পাপ কর্ম মানুষকে কষ্ট দেয় আর কুশল কর্ম বা পূণ্য কর্ম মানুষকে সুখ প্রদান করে।

আজ ১০ অক্টোবর মঙ্গলবার রাউজান উপজেলার গহিরা পৌরসভাস্থ গহিরা লুম্বিনী কানন বৌদ্ধ বিহারে অনুষ্ঠিত দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎস উপলক্ষে অনুষ্ঠিত ধর্মসভায় প্রধান ধর্মদেশকের দেশনায় এ উপদেশ দান করেন অনুষ্ঠানের প্রধান ধর্মদেশক বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার ভাবনা বিষয়ক সম্পাদক ভদন্ত নন্দবংশ থেরো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উপদেষ্টা ভদন্ত বজিরানন্দ মহাথেরো। অনুষ্ঠান উদ্ভোধন করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উর্ধতন সহ-সভাপতি সদ্ধর্মরত্ন ভদন্ত জ্ঞানানন্দ মহাথেরো।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার যুগ্ম সম্পাদক প্রজ্ঞাবারিধি অধ্যাপক সুমেধানন্দ মহাথেরো।

বিষেশ অতিথি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার যুগ্ম সম্পাদক ভদন্ত পরমানন্দ মহাথেরো।

অনুষ্ঠানে বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভা যুব এর সভাপতি অধ্যাপক উপানন্দ মহাথেরো, সাধারণ সম্পাদক ভদন্ত করুণাশ্রী থেরো ও অর্থসম্পাদক ভদন্ত করুণাবংশ থেরো কে সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে সংবর্ধিত ভিক্ষু সংঘ।ছবি: নির্বাণ টিভি।

সংবর্ধিত অতিথির অভিব্যক্তি প্রকাশে ভদন্ত উপানন্দ মহাথেরো ও ভদন্ত করুণাশ্রী থেরো বলেন, বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভা বাংলাদেশী বৌদ্ধদের প্রাচীনতম বৌদ্ধ ভিক্ষু সংগঠন। সেই মোগ্গলী পুত্র তিস্স স্থবির পরম্পরা এই সংগঠনকে বর্তমান প্রেক্ষাপটে আরো বেগবান করার জন্য বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভা যুব গঠন করে।

আজ সেই নব গঠিত সংগঠনের কর্মী হিসাবে আমাদের সংবর্ধনা দিয়ে গহিরা লুম্বিনী কানন বৌদ্ধ বিহারের দায়ক-দায়িকারা বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভাকে সম্মানিত করেছে। এই সংবর্ধনা এই সম্মান বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার ও সকল ভিক্ষু সংঘের।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!