জেলার বৌদ্ধদের মধ্যে পারস্পরিক সামাজিক ঐক্য ও মৈত্রীর সেতুবন্ধনকে সুদৃঢ় করাই হচ্ছে মূল লক্ষ্য:

‘কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ’ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

‘কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ’ নামে নতুন একটি বৌদ্ধ সংগঠন আত্মপ্রকাশ করেছে। গত ১৭ নভেম্বর রামু কেন্দ্রীয় সীমা বিহারে এ সংগঠন আত্মপ্রকাশ করে।

সভার আহবায়ক রামু কেন্দ্রীয় সীমা বিহারের সহকারী পরিচালক ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রামু, উখিয়া, টেকনাফ চকরিয়া, মহেশখালী এবং কক্সবাজার সদর থেকে অনেকে উপস্থিত ছিলেন।

সংগঠনের কার্যকরী পরিষদে একুশে পদকপ্রাপ্ত উপসংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথেরকে প্রধান উপদেষ্টা, প্রজ্ঞানন্দ ভিক্ষুকে সভাপতি, জেমসেন বড়ুয়াকে সাধারণ সম্পাদক এবং রাজু বড়ুয়াকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদ গঠন করা হয়।

পরে পরিষদের উদ্দেশ্য সম্পর্কে জানানো হয়, কোন সাম্প্রদায়িক চেতনা থেকে এই পরিষদ নয়। কেবল জেলার বৌদ্ধদের মধ্যে পারস্পরিক সামাজিক ঐক্য ও মৈত্রীর সেতুবন্ধনকে সুদৃঢ় করার জন্য এবং বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি, পুরাকীর্তি, ভূমি, ধর্মীয় স্থাপনা এবং সমাজ বিপর্যস্ত হলে যেকোন আপদকালীন সময়ে উক্ত পরিষদ ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াঁনোর জন্য এই সংগঠনের সৃষ্টি।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!