কক্সবাজারে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সম্মেলনে বৌদ্ধ সম্প্রদায়ের উন্নয়নে ঐক্যবদ্ধ থাকার আহ্বান

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের মহাসচিব ড. প্রণব কুমার বড়ুয়া বৌদ্ধ সম্প্রদায়ের উন্নয়নে বৌদ্ধদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন।

গতকাল (শুক্রবার)বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ ও বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ (যুব) কক্সবাজার অঞ্চলের সম্মেলন ও কাউন্সিলে সভাপতির বক্তব্যে তিনি বলেন,  বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ বাঙালি বৌদ্ধদের প্রাচীনতম পুরধা। সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় উন্নয়নমূলক জাতীয় ও আন্তর্জাতিক সংগঠন। এ সংগঠনের কর্মধারা দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও প্রাতিষ্ঠানিক অবস্থানকে সুদৃঢ় করতে সক্ষম হয়েছে। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এ সংগঠনের কর্মকাণ্ডকে বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে। তিনি এসময় বৌদ্ধ সম্প্রদায়ের উন্নয়ন সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

গতকাল শুক্রবার বিকালে শহরের বৌদ্ধ মন্দির সড়কের আরডিএফ মিলনায়তনে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ ও বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ (যুব) কক্সবাজার অঞ্চলের সম্মেলন ও কাউন্সিলে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ কক্সবাজার অঞ্চলের সভাপতি অ্যাডভোকেট রাখাল চন্দ্র বড়ুয়ার উদ্বোধনী ও সাধারণ সম্পাদক দীপক বড়ুয়া চেয়ারম্যানের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পর্দাথ বিজ্ঞান বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন কক্সবাজার পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ্ত খীসা, কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ রনজিত কুমার বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের (যুব) সভাপতি পুষ্পেন বড়ুয়া কাজল, সাধারণ সম্পাদক ড. সুব্রত বরণ বড়ুয়া, প্রবীণ বৌদ্ধ নেতা বাদল চন্দ্র বড়ুয়া।

বক্তব্যে রাখেন দিপায়ন বড়ুয়া, সমীরণ বড়ুয়া, প্রকৌশলী সুমন বড়ুয়া, ডা. রঞ্জন বড়ুয়া রাজন। ধন্যবাদ জ্ঞাপন করেন ফনী ভূষণ বড়ুয়া।

সম্মেলন শেষে কাউন্সিল অধিবেশনে অ্যাডভোকেট রাখাল চন্দ্র বড়ুয়াকে সভাপতি, দীপক বড়ুয়া চেয়ারম্যানকে সাধারণ সম্পাদক, রনমিত্র বড়ুয়াকে সাংগঠনিক সম্পাদক ও হেমলাল বড়ুয়াকে অর্থ সম্পাদক করে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ কক্সবাজার অঞ্চল এবং দিপায়ন বড়ুয়াকে সভাপতি ও প্রকৌশলী সুমন বড়ুয়াকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ (যুব) কক্সবাজার অঞ্চলের কমিটি ঘোষণা করা হয়।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!