উন্নত ও সমৃদ্ধশালী দেশ গঠনে সমবায়ীরা অনেক ভূমিকা রেখেছে -মোহাম্মদ মানজারুল মান্নান

সুপ্রিয় চাকমা শুভ, রাঙামাটি
একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ গঠনে সমবায়ীরা অনেক ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। তিনি বলেন, সমবায় সমিতির মাধ্যমে যে কোন ছোট কাজকে বড়ো করা সম্ভব। ব্যক্তিগত উদ্যোগে যে কাজকে এগিয়ে নেয়া যায় না সমবায় সমিতির মাধ্যমে সেই কাজকে এগিয়ে নেয়া যায়। তিনি বলেন, পার্বত্য অঞ্চলের ক্ষুদ্র ক্ষুদ্র মৎস্য চাষ, জুম চাষের পাশাপাশি সমবায় সমিতির মাধ্যমে উন্নয়ন মুখী কাজ করা গেলে এই অঞ্চলে অর্থনৈতিক উন্নয়ন সম্ভব।
রাঙ্গামাটি জেলা পরিষদ, জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয় এর আয়োজনে ৪৬তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে শনিবার (৪ নভেম্বর) রাঙ্গামাটি শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও সমবায় বিভাগের আহ্বায়ক ত্রিদীব কান্তি দাশের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মাওলানা মোহাম্মদ শাহজাহান মোল্লা, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, সদস্য মনোয়ারা আক্তার জাহান, বিআরডিবি কর্মকর্তা শাহেদা আলম, রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক প্রবণ কুমার চাকমা, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হাবিব উল্যা, জেলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন বাবুল বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় উপ-পরিচালক মোঃ ইউসুফ হাসান চৌধুরী।
আলোচনা সভা শেষে জেলার ৬ টি সমবায় সমিতিকে বিশেষ সম্মাননা, সনদ ও ক্রেষ্ট প্রদান করা হয়।
উৎপাদন মুখী সমবায় করি উন্নত বাংলাদেশ গড়ি এই শ্লোগানকে সামনে রেখে সকালে রাঙ্গামাটি জেলা পরিষদ কার্যালয় থেকে একটি র‌্যালী শুরু হয়ে তা প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে রাঙ্গামাটি জেলার সমবায় বিভাগের নিবন্ধনকৃত বিভিন্ন সমবায় সমিতির সদস্যরা ব্যানার ও ফ্যাষ্টুন নিয়ে অংশ গ্রহণ করেন।
র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান এবং রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও সমবায় বিভাগের আহ্বায়ক ত্রিদীব কান্তি দাশ।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!