উখিয়ায় অগ্নিকান্ডে ৪ বৌদ্ধ বসতবাড়ি পুড়ে ছাই

কনক বড়ুয়া, কক্সবাজার জেলা প্রতিনিধি: ১৩ জানুয়ারী শনিবার ভোর ৫টার দিকে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের কোটবাজার সাতবাড়িয়া পাড়া এলাকায় এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।  এই অগ্নিকান্ডে ৪টি বৌদ্ধ বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

অগ্নিকান্ডে মৃত প্রিয়দর্শী বড়ুয়ার ছেলে আশুতোষ বড়ুয়া ও পরিতোষ বড়ুয়া এবং মৃত লোকনাথ বড়ুয়ার ছেলে রূপন বড়ুয়া ও সুমন বড়ুয়ার চারজনের বসতবাড়ি সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য প্রশান্ত বড়ুয়া। বাড়ির দু’দিক থেকেই আগুন দেখা যাওয়ায় দুর্বৃত্তরা এ আগুন লাগিয়েছে বলে ধারণা পরিবারের। দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনার পূর্বেই মালামালসহ বাড়িগুলো সম্পূর্ণ পুড়ে যায় বলে জানিয়েছে তারা।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা বলেন, আগুনের সুত্রপাতের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী রবিন ঘটনাস্থল পরিদর্শন করে বলেন,  অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৪ পরিবারকে প্রাথমিক পর্যায়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ হাজার নগদ টাকা, ২ বান করে ঢেউটিন, ৫টি করে শীতের কম্বল, ২টি করে শাড়ী, ২টি লুঙ্গি দেয়া হয়েছে। আগুনের সুত্রপাত এবং ফায়ার সার্ভিসের প্রতিবেদনের ভিত্তিতে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!