আবারো পিটিয়ে গুরুতর আহত করা হল বৌদ্ধ ভিক্ষুকে

রিগ্যান বড়ুয়াঃ চট্টগ্রাম জেলার লোহাগড়া থানাধীন আধুনগর কাঁচাবাজার এলাকায় প্রজ্ঞালংকার থের নামে এক ভিক্ষু দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন। আজ শনিবার সকাল ৯ টায় নিজ বিহার থেকে মছদিয়া যাওয়র পথে এ ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা বৌদ্ধ ভিক্ষুকে এলোপাথাড়ি আঘাত করে পালিয়ে যায়।

সুত্র জানায়, আহত প্রজ্ঞালংকার ভিক্ষু চুনতি গৌতম বিহারের অধ্যক্ষ। আজ সকালে তিঁনি নিজ বিহার থেকে মছদিয়া যাচ্ছিলেন। পথিমধ্যে আধুনগর কাঁচাবাজারে পৌছালে পিছন থেকে জাহাঙ্গীর হোসেন নামে এক ব্যাক্তি ভান্তের হাতে থাকা লম্বা ছাতা কেড়ে নিয়ে এলোপাথাড়ি পিটাতে থাকে। পরে ভান্তে স্থানীয়দের সহায়তায় এক বড়ুয়ার দোকানে আশ্রয় নেয়। ঘটনা জানাজানি হলে স্থানীয় বৌদ্ধ ধর্মাবলম্বীরা এবং ভিক্ষুরা থানায় ও স্থানীয় চেয়ারম্যানকে অবগত করলে পুলিশ এবং চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন পরিদর্শন করে হামলাকারীর বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন। হামলাকারী জাহাঙ্গীর হোসেন আধুনগর কাঁচাবাজারে স্থিত বনফুল এর মালিক এবং ওয়াফি ফুড ইন্ডাষ্ট্রি লিঃ এর এরিয়া সেলস ম্যানাজার।

আহত ভান্তেকে বর্তমানে নিজ বিহারে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। বর্তমানে লোহাগাড়া থানার ওসি আসামিকে ধরতে অভিযান চালাচ্ছেন।

উল্লেখ্য গতকাল শুক্রবার রাতে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নে অবস্থিত মাইজবিলা গ্রামের বৌদ্ধ ভিক্ষুর উপর চোরাগুপ্তা হামলা করা হয়েছে। উপজেলা থেকে এমপি মহদোয়ের সাথে মিটিং করে ফেররা সময় গাড়ী থেকে নামলে ( আমিরাবাদ স্টেশনের মা-মনি হাসপাতাল এর সমানে) দুস্কৃতি কারী পিছন থেকে পাথর নিক্ষেপ করে পালিয়ে যায়। ঘটনার ২৪ ঘন্টার মধ্যেই একই ঘটনার পুনরাবৃত্তি হল।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!